ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন, রেলের টিকিট প্রত্যাশীদের ভোগান্তি

প্রকাশ : ১১ আগস্ট ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

ইন্টারনেট সংযোগ না থাকায় গতকাল শুক্রবার চট্টগ্রাম রেলস্টেশনে ঈদ যাত্রার আগাম টিকিট বিক্রি কমপক্ষে দেড় ঘণ্টা বন্ধ ছিল। সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হওয়ার কথা থাকলেও হয়েছে ৯টা ৪০ মিনিট থেকে। এতে ভোগান্তিতে পড়েন রাত থেকে রেল স্টেশনে অপেক্ষায় থাকা টিকিট প্রত্যাশীরা।

আগাম টিকিট বিক্রির তৃতীয় দিন টিকিট বিক্রি শুরু হতে দেরী হওয়ায় লাইন দীর্ঘ হতে হতে কাউন্টারের সামনের অংশ পার হয়ে স্টেশন প্রাঙ্গণের বাইরে ছড়িয়ে যায়। লাইনে দাঁড়ানো কেউ কেউ ক্লান্ত হয়ে ফ্লোরে বসে পড়েন। কেউ কেউ ক্ষোভ প্রকাশ করেন।

এ কে খান এলাকা থেকে টিকিট কিনতে আসা আরিফুল ইসলাম বলেন, আমরা সাধারণ মানুষ। আমাদের সময়ের কোনো মূল্য রেল কর্মকর্তাদের কাছে নেই। ইন্টারনেট বিচ্ছিন্ন হয়েছে সেটা আগে থেকে কেন ঠিক করা হয়নি। রেল কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার কারণে অনেক মানুষ কষ্ট পেয়েছে।

চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ জানান, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন থাকায় সকাল থেকে টিকিট বিক্রি করা যায়নি। ৯টা ৪০ মিনিট থেকে টিকিট বিক্রি শুরু হয়। ইন্টারনেট সংযোগ কীভাবে বিচ্ছিন্ন হয়েছে তা জানার চেষ্টা চলছে।

প্রসঙ্গত, শুক্রবার চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনসহ মোট ১২টি ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিট ছিল। এর মধ্যে কাউন্টারে বিক্রি হয় ৬ হাজার ৮৪৫টি। ২৫ শতাংশ টিকিট অনলাইনে ও ৫ শতাংশ করে ১০ শতাংশ টিকিট ভিআইপি ও রেলকর্মীদের জন্য সংরক্ষিত। শুক্রবার আগামী ১৯ আগস্টের টিকিট বিক্রি হয়।

 

"