ঢাবি প্রতিনিধি

  ২৫ জুলাই, ২০১৮

‘ক্যাম্পাসে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, যারা ক্যাম্পাসে মাদক বহন করবে, বিভিন্ন ছলচাতুরির মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে মাদক ছড়িয়ে দেবে তাদের ক্যাম্পাসে সহ্য করা হবে না। যারা মাদক ব্যবসা করে তাদের জন্য এই বিশ^বিদ্যালয়কে ‘অভয়ারণ্য’ হতে দেয়া হবে না। এই ক্যাম্পাসে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল মঙ্গলবার সকালে বিশ^বিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সম্মেলন কক্ষে ‘মাদকাসক্তি ও তরুণ সমাজ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপাচার্য বলেন, তারাই বহিরাগত যারা মাদক সেবন করে, মাস্তান, জঙ্গি, চরম এবং উগ্র মতাদর্শী, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের পরিপন্থী, জাতির জনককে নিয়ে কটুক্তি করে। এদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় কোনোক্রমেই অভয়ারণ্য হতে পারে না। কোনোক্রমেই এই ধরনের মানুষদের ঢাকা বিশ্ববিদ্যালয় স্বাগত জানাবে না। তাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করা হবে।

সাবেক শিক্ষার্থী এবং অভিভাবকরা বহিরাগত নয় বলে মন্তব্য করে তিনি বলেন, আমাদের সাবেক শিক্ষার্থী এবং অভিভাবকরা বহিরাগত নয়। তারা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একসূত্রে গাঁথা। তারা বিশ্ববিদ্যালয়ের শক্তিশালী সম্পদ। বহিরাগত হলো ওইসব অপশক্তি যারা চরম, উগ্র, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধের পরিপন্থী।

ঢাবির ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক মেহজাবিন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ^বিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং সম্মানিত অতিথি হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ‘মাদকাসক্তি ও তরুণ সমাজ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থার সভাপতি ড. অরূপ রতন চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের ছাত্র নির্দেশনা কেন্দ্র ও পরামর্শদান দফতর এবং মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস) যৌথ উদ্যোগে এই সেমিনারের আয়োজন করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist