নিজস্ব প্রতিবেদক

  ১৫ জুলাই, ২০১৮

শাহজালালে পৃথক অভিযানে দেড় কেজি স্বর্ণ জব্দ

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুইটি পৃথক অভিযানে ৭৩ লাখ টাকার প্রায় দেড় কেজি স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। থাইল্যান্ড থেকে আসা এক যাত্রীর মলদ্বার থেকে ১০টি স্বর্ণের বার জব্দ করা হয় যার ওজন ১ কেজি। এছাড়া চট্টগ্রাম থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে ৪৬৪ গ্রাম ওজনের দুইটি স্বর্ণের বার জব্দ করা হয়। গতকাল শনিবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক মো. সহিদুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, শুক্রবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থাইল্যান্ড থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (ফ্লাইট নম্বর বিজি-০৮৯) আসা এক যাত্রীর মলদ্বারে লুকানো ১০টি স্বর্ণেবার জব্দ করা হয়। এসব স্বর্ণের ওজন ১ কেজি। জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার একটি দল বিমানবন্দরের গ্রিন চ্যানেলে অবস্থান নেয়। ওই যাত্রী গ্রিন চ্যানেল পার হওয়ার পর শুল্ক গোয়েন্দার দলটি তাকে আটক করে।

আটকের পরও জিজ্ঞাসাবাদে যাত্রী স্বর্ণে বহনের বিষয়টি অস্বীকার করেন। দীর্ঘ জিজ্ঞাসাবাদের একপর্যায়ে যাত্রী বিষয়টি স্বীকার করেন। এরপর বিশেষ কায়দায় তাকে ব্যায়াম করিয়ে এবং রুটি, কলা, জুস ও পানি খাইয়ে শুল্ক গোয়েন্দা দল তার মলদ্বার থেকে ১০টি স্বর্ণের বার বের করে আনে। আটক যাত্রীর নাম মনকির আহম্মেদ। আটক হওয়া স্বর্ণের বারের দাম প্রায় ৫০ লাখ টাকা। ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করে নিয়মিত মামলায় এজাহার দাখিল করা হয়েছে। চট্টগ্রাম থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে চারটি স্বর্ণের বার আটক করা হয়। আটক করা স্বর্ণের ওজন ৪৬৪ গ্রাম।

তারা চট্টগ্রাম থেকে বিএস ৩২২ বিমানযোগে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। চট্টগ্রাম থেকে আসা ছয়জন যাত্রীকে তল্লাশি করে দুইজনের কাছ থেকে প্যান্টের কোমরের মাঝে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার ও জব্দ করা হয়। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist