‘চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হও’

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন ব্রিটিশ বহুজাতিক কোম্পানি মার্কস এন্ড স্পেন্সারের বাংলাদেশ ও মিয়ানমারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক। গতকাল বৃহস্পতিবার বেসরকারি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) এক সেমিনারে তিনি বলেন, প্রত্যেক ব্যক্তির মধ্যে অনেক বিশাল কিছু অর্জনের সম্ভাবনা ও সামর্থ্য রয়েছে। সবার উচিত নিজের প্রতি আস্থা রাখা ও নিজের দিগন্ত বিস্তৃত করা। সবাইকে উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে হবে এবং ভালো চাকরি করতে হবে এমন কোন কথা নেই।

আইইউবির বসুন্ধরা ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ বিজনেসের আয়োজিত ‘ড্রিম বিগ’ শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মার্কস এন্ড স্পেন্সারের প্রথম বাংলাদেশি কান্ট্রি ম্যানেজার স্বপ্না।

জীবনের লক্ষ্য অর্জনে ‘স্বপ্ন’ দেখার উপর গুরুত্ব দিয়ে তিনি বলেন, এক্ষেত্রে তিনটি প্রধান বিষয় রয়েছে। কঠোর পরিশ্রম করার মানসিকতা, মনোভাব পরিত্যাগ না করা এবং ‘আমিও পারি’ আচরণকে সমুন্নত রাখা। আগে লক্ষ্য ঠিক করে এবং সফলতার সঙ্গে শিক্ষাজীবন শেষে উদ্যোক্তা হওয়ার ব্যাপারে শিক্ষার্থীদেরকে আহ্বান জানান মাগুরার মেয়ে স্বপ্না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইউবির বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন আইইউবির মার্কেটিং বিভাগের প্রধান মোহাম্মদ সোহেল ইসলাম।

মার্কেটিং বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক সাদিয়া হকের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত ছিলেন আইইউবির ট্রাস্টি বোর্ডের সদস্য, বিভিন্ন স্কুলের ডিন, বিভাগীয় প্রধান, সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং শিক্ষার্থীরা।

"