গাজীপুর প্রতিনিধি

  ১৯ জুন, ২০১৮

উদ্ধারকৃত ২ চিতাবাঘ গাজীপুরের সাফারি পার্কে অবমুক্ত

নারায়ণগঞ্জে উদ্ধার হওয়া চিতাবাঘ দুইটিকে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। গতকাল রোববার দুপুরে র‌্যাব সদস্যরা আনুষ্ঠানিকভাবে চিতাবাঘ দইুটিকে পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন। পরে বাঘ দুইটিকে পার্কের নির্দিষ্ট আলাদা বেষ্টনীতে অবমুক্ত রাখা হয়।

সাফারি পার্কের এক সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১৪ জুন বিকেলে র‌্যাব-১১ সদস্যরা নারায়ণগঞ্জে ফতুল্লা থানাধীন রঘুনাথপুর এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক বন্যপ্রাণী পাচারকারী দুই সদসকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে দুইটি চিতাবাঘ ও একটি খাঁচা উদ্ধার করা হয়। আটকরা হলেন নারায়ণগঞ্জের ফতুল্লার রঘুনাথপুর এলাকার তকদীর হোসেন পাটোয়ারীর ছেলে শওকত ইমরান মিঠু ও একই থানার মামুদপুর গ্রামের খলিল উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আটক আসামিদের সহযোগী মো. তরিকুল ইসলাম পালিয়ে যান।

র‌্যাব-১১ জানায়, চিতাবাঘ দুইটির আনুমানিক বয়স দুই-আড়াই বছর। যার আনুমানিক মূল্য চার কোটি টাকা। চিতাবাঘ দুইটির একটি মাদি এবং একটি পুরুষ। ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব মিয়া জানান, আগে এ পার্কে কোনো চিতাবাঘ ছিল না। শুক্রবার রাতে বাঘ দুইটি সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। পরে পার্কের আলাদা বেষ্টনীতে বাঘ দুইটিকে রাখা হয়েছে। উদ্ধার হওয়া চিতাবাঘ দুইটির স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করা হবে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা ও বিভিন্ন পরিচর্যা শেষে মূল বেষ্টনীতে রাখা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist