প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ জুন, ২০১৮

ঈদের ছুটিতে বিনোদন কেন্দ্রেগুলোতে উপচে পড়া ভিড়

ঈদের ছুটির তিন দিনেও রাজধানীসহ দেশের বিভাগীয় শহরের বিনোদন কেন্দ্রেগুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছ। তীব্র গরম আর রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে এখন বিনোদন কেন্দ্রগুলোতে মেতে উঠেছেন ঈদ আনন্দে। রাজধানীর হাতিরঝিল, শিশুপার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার দেখতে বের হয়েছেন অনেকে। চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্রসৈকত, শিশুপার্ক, চিড়িয়াখানাসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে পরিবারের বড় সদস্যদের সঙ্গে শিশু-কিশোরদের ঢল নামে। রাজশাহী মহানগরীর বিনোদন কেন্দ্রগুলোতে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরÑ

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটিতে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে। প্রিয় মানুষকে নিয়ে রাজধানীর হাতিরঝিল, শিশুপার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার দেখতে বের হয়েছেন অনেকে। গতকাল সোমবারও দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। রাজধানীর শাহবাগের শিশুপার্কের প্রবেশপথসহ শিশুপার্ক এলাকায় শিশু ও তাদের অভিভাবকদের ঢল নেমেছে। নভোযান, এসো গাড়ি চড়ি, রেলগাড়ি, চাকা পায়ে চলাসহ প্রতিটি রাইডে দীর্ঘ লাইন দেখা গেছে। রাজধানীর মিরপুরের চিড়িয়াখানায়ও ছিল উপচে পড়া ভিড়।

তবে ঈদের এই ছুটিতে রাজধানীর সব বিনোদন কেন্দ্রকে হার মানিয়েছে হাতিরঝিল। ঈদ আনন্দ যেন এখানে উপচে পড়েছে। রোববার সকাল থেকেই নগরবাসীর পদচারণায় মুখর হয়ে ওঠে হাতিরঝিল। শিশুপার্কে বিনোদনপ্রেমীরা উপভোগ করছেন এখানকার সৌন্দর্য। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এখানকার ভিড় বাড়ছেই। এদিকে, ঈদ উপলক্ষে হাতিরঝিলও সেজেছে নতুন সাজে। নতুন সাজে প্রস্তুত করা হয়েছে চক্রাকার বাস ও ওয়াটার বোট। এছাড়া সায়েদাবাদের ওয়ান্ডারল্যান্ড এবং ঢাকার অদূরে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্ক ও সোনারগাঁয়ের লোক ও কারুশিল্প জাদুঘরে মানুষ পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগের জন্য ভিড় জমাচ্ছেন।

চট্টগ্রাম : ঈদের ছুটির তিন দিনে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্রসৈকত, শিশুপার্ক, চিড়িয়াখানাসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে পরিবারের বড় সদস্যদের সঙ্গে শিশু-কিশোরদের ঢল নামে। ঈদের দিন শনিবার দুপুর থেকে রাত পর্যন্ত প্রতিটি বিনোদন কেন্দ্রে ছিল উপচে পড়া ভিড়। গতকাল সোমবার বিকালে পতেঙ্গা সমুদ্রসৈকতে প্রচ- ভিড় ছিল।

এদিকে নগরের চিড়িয়াখানায়ও শনিবার দুপুর থেকে লোকজনের ভিড় ছিল লক্ষণীয়। চিড়িয়াখানার এক কর্মকর্তা বলেন, এই কয়েক দিন ছুটির কারণে লোকজন অনেক বেড়েছে। গত শনিবার থেকে গতকাল সোমবার ৩৫ হাজারের বেশি মানুষ চিড়িয়াখানায় এসেছেন।

এদিকে গতকাল নগরের ফয়’স লেকের কনকর্ড এমিউজমেন্ট পার্ক, সিওয়ার্ল্ড, চিড়িয়াখানা, আগ্রাবাদ শিশুপার্ক ও কাজীর দেউড়ির শিশুপার্কের বিভিন্ন রাইডে চড়ার জন্য শিশু কিশোর ও তরুণ-তরুণীর ছিল দীর্ঘ লাইন। কনকর্ড এমিউজমেন্ট পার্কের উপব্যবস্থাপক বিশ্বজিৎ ঘোষ বলেন, ঈদ উপলক্ষে পার্ক কর্তৃপক্ষ ম্যাজিক শো ও দর্শকদের জন্য বিশেষ উপহারের আয়োজন করেছে। লোকজনের ছিল বেশ ভিড়। আশা করি আরো কয়েক দিন এ অবস্থা থাকবে।

রাজশাহী : রাজশাহী মহানগরীর বিনোদন কেন্দ্রগুলোতে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। গতকাল সোমবার সকাল থেকেই ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে পরিবার-পরিজন নিয়ে বিনোদনপ্রেমীরা ঘুরে দেখেন বিভিন্ন দর্শনীয় স্থান ও স্থাপনা।

নগরীর প্রধান বিনোদন কেন্দ্র পদ্মার পাড়, শহীদ এ এইচ এম কামরুজ্জামান কেন্দ্রীয় উদ্যান, শহীদ জিয়া শিশুপার্ক মানুষের পদচারণায় মুখর হয়ে ওঠে। রঙবেরঙের পোশাক পরে তরুণ-তরুণী ও শিশু-কিশোরসহ সব শ্রেণির মানুষ ছুটে আসেন বিনোদন কেন্দ্রগুলোতে। নগরীর বিভিন্ন এলাকা থেকে শুরু করে জেলার বিভিন্ন স্থানের মানুষের সমাগম হয় এ স্থানগুলোতে। ঈদের ছুটিতে রাজশাহীর বাইরে থেকে আসা মানুষও দীর্ঘদিন পর এসে আনন্দ উপভোগ করতে আসছেন পরিবার নিয়ে।

ঈদের তৃতীয় দিন গতকাল সোমবার রাজশাহীর বিনোদন কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, বন্ধু-বান্ধবের সঙ্গে ছবি তোলা, প্রিয়জনের সঙ্গে হাঁটা, বিভিন্ন ধরনের খাবার খাওয়া, নৌকায় ঘুরে বেড়ানো নিয়ে যেন মেতে উঠেছে। পানিতে পা ডুবিয়ে কেউ পদ্মার নতুন পানিতে নৌকা ভ্রমণ করে। এদিকে সবচেয়ে বেশি জনসমাগম ঘটে নগরীর প্রধান বিনোদন কেন্দ্র পদ্মা পাড়ে। সকাল থেকেই সেখানে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। রোদ-তাপ উপেক্ষা করেই বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ঈদের আনন্দ উপভোগ করতে পদ্মার পাড়ে ভিড় জমান। রোদের মাত্রা বেশি থাকায় অন্যান্য স্থান থেকে নদীর পাড়কেই বেশি বেছে নেন বিনোদনপিপাসুরা। অপ্রীতিকর কোনো ঘটনা এড়াতে প্রত্যেক বিনোদন কেন্দ্রে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist