নিজস্ব প্রতিবেদক

  ১২ জুন, ২০১৮

ঢাকায় মধ্যবিত্তের জন্য হচ্ছে ২৬০০ ফ্ল্যাট

মিরপুরে দুটি প্রকল্পে দুই হাজার ৬০০ ফ্ল্যাট নির্মাণ করছে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ। প্রকল্প দুটি হলো স্বপ্ননগর-১ ও স্বপ্ননগর-২। স্বপ্ননগর-১ এর নির্মাণকাজ শেষের দিকে এবং স্বপ্ননগর-২ এর কাজও দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। গতকাল সোমবার গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মিরপুরে প্রকল্প দুটি পরির্শনকালে তাকে এসব তথ্য জানানো হয়।

তাকে আরো জানানো হয়, নিম্ন ও মধ্যবিত্ত নাগরিকদের জন্য নির্মিত এসব ফ্ল্যাটের অধিকাংশই বিক্রি হয়ে গেছে। তবে স্বপ্ননগর-২ প্রকল্পে প্রায় ৩০০ ফ্ল্যাট অবিক্রিত অবস্থায় রয়েছে। এগুলো বিক্রির জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। ইতোমধ্যে প্রায় সাড়ে ৪০০ আবেদনও পাওয়া গেছে। এ সময়ে ভবন নির্মাণ এবং অন্যান্য কাজের অগ্রগতির খোঁজখবর নেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী। এই প্রকল্প দুটির বর্জ্য ব্যবস্থাপনা ও পানি পরিশোধনের জন্য ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনের অগ্রগতি সম্পর্কেও জানানো হয়েছে।

এ সময়ে গৃহায়ণ কর্তৃপক্ষ আরও জানায়, বৃষ্টির পানিধারণ ও ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন এবং বাসা-বাড়ির বর্জ্য ও স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনে কিছুটা বাড়তি সময় লাগবে। এই ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপনকারী প্রতিষ্ঠান জানায় যে, স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্টে যেসব বর্জ্য পরিশোধন করা হবে তা থেকে পাওয়া পানির কিছু অংশ পান করার উপযোগী করা হবে এবং কিছু অংশ গাড়ি পরিষ্কার ও বাগানে পানি দেওয়ার কাজে লাগানো হবে। স্যুয়ারেজ ট্রিটমেন্ট শেষে কোন বর্জ্য থাকবে না। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান খন্দকার আখতারুজ্জামান ও সদস্য ফজলুল কবীরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist