রাজশাহী ব্যুরো

  ২৮ মে, ২০১৮

রামেবিতে প্রতিষ্ঠান অধিভুক্তি ও কোর্স কারিকুলাম অনুমোদন

রংপুর ও খুলনা বিভাগের ৪৯টি মেডিকেল প্রতিষ্ঠান রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) অধীনে অধিভুক্তি ওইসব প্রতিষ্ঠানকে কোর্স কারিকুলাম অনুমোদন এবং রামেবি আইনের আলোকে সংবিধি ও প্রবিধি গঠনে উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সভাকক্ষে রামেবির প্রথম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

রামেবি উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ডা. মাসুম হাবিবের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার মোহাম্মদ সালাহ্ উদ্দিন সিদ্দিকের উপস্থাপনায় সভায় সিন্ডিকেট সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক এমপি, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ইউজিসির সদস্য ড. শাহ্ নওয়াজ আলী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ হোসেন, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মমতাজ উদ্দিন, বিএমএসএসইউয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়–য়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. শহীদুল্লাহ্, আয়েন উদ্দিন এমপি, রামেকের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মহিবুল হাসান, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, বি এম এ রাজশাহী বিভাগীয় সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু ও সাংবাদিক শিবলী নোমানসহ সব সিন্ডিকেট সদস্য উপস্থিত ছিলেন।

সভায় রামেবি স্থাপনের জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব শহীদ, জাতীয় চার নেতাসহ শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শোকপ্রস্তাব গৃহীত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist