ডিএনসিসির আরো দুইটি পার্কের আধুনিকায়ন

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গণি আরো দুইটি পার্কের আধুনিকায়ন ও উন্নয়ন কাজের উদ্বোধন করেন। গত সোমবার পার্ক দুইটির উদ্বোধন করা হয়। পার্ক দুইটি হলো গুলশান-২ এ অবস্থিত রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্ক এবং বনানী বি ব্লক ১৮ নম্বর রোডে অবস্থিত বনানী উইমেন এন্ড চিলড্রেন পার্ক। ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন’ শীর্ষক প্রকল্পের অধীনে পার্ক দুইটির আধুনিকায়ন ও উন্নয়ন করা হচ্ছে। এর আওতায় মোট ২৬টি পার্ক ও খেলার মাঠের উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে। রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কের ভিতরের চার পাশে ওয়াকওয়ে, সাইকেল ট্রেক, জিমনেশিয়াম, লাইব্রেরি, বাস্কেটবল কোর্ট, নামাজঘর, মহিলাদের বসার স্থান, ফোয়ারা, পাবলিক টয়লেট, শিশুদের খেলার ব্যবস্থা, গেস্ট হাউস, ওপেন এম্পেথিয়েটার নির্মাণ করা হবে। বনানী উইমেন অ্যান্ড চিল্ড্রেন পার্কটি বিশেষভাবে মহিলা ও শিশুদের উপযোগী করে আধুনিকায়ন ও উন্নয়ন করা হবে। এই পার্কে শিশু খেলনা স্থাপন, খেলাধুলার জন্য পর্যাপ্ত জায়গা, মহিলাদের জন্য পৃথক বসার স্থান, টয়লেট, সাইকেল ট্রেক, ওয়াকওয়ে ইত্যাদির ব্যবস্থা থাকবে। ঠিকাদারী প্রতিষ্ঠান পি এফ করপোরেশন এবং মেসার্স ভুইয়া এন্ড ব্রাদার্স - নিয়াজ ট্রেডার্স জেবি এর মাধ্যমে পার্ক দুইটি আধুনিকায়ন ও উন্নয়ন কাজ ২০১৯ সালের মার্চ মাসের মধ্যে সমাপ্ত করা হবে। এর ফলে নগরবাসী প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্ন পূরণের পথে আরো এক ধাপ এগিয়ে যাবে।

উল্লেখ্য, প্রয়াত মেয়র আনিসুল হক এই প্রকল্পের মাধ্যমে ২৬টি খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন ও উন্নয়ন, ২৩টি পাবলিক টয়লেটের উন্নয়ন ও ৫০টি নতুন পাবলিক টয়লেট নির্মাণ, ৪টি কবরস্থানের উন্নয়ন, ১৫টি ফুটওভার ব্রিজের উন্নয়ন এবং ৩টি জবাইখানা উন্নয়ন ও ১টি নতুন জবাইখানা নির্মাণের কাজ হাতে নিয়েছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্যানেল মেয়র মো. ওসমান গণি বলেন, প্রয়াত মেয়র আনিসুল হকের আরো একটি স্বপ্ন পূরণ হলো। তিনি এলাকাবাসীর কাছে এই পার্ক দুইটি সুষ্ঠুভাবে রক্ষণাবেক্ষণের জন্য আহ্বান জানান। তিনি বলেন রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় প্রতিটি নাগরিকের দায়িত্ব ও কর্তব্য রয়েছে। পার্ক দুইটির কাজের সর্বোচ্চ গুণগত মান অক্ষুণœ রেখে সময়মতো কাজ শেষ করার জন্য তিনি সংশ্লিষ্ট ঠিকাদারদের সতর্ক করে দেন। উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্যানেল মেয়র সদস্য জামাল মোস্তফা, ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান, স্থপতি ইকবাল হাবিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম উপস্থিত ছিলেন।

"