২০৪১ সালের আগেই সমৃদ্ধ হবে দেশ

ঢাবি উপাচার্য

প্রকাশ : ১৩ মে ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, বঙ্গবন্ধুর মতো নেতা জন্মেছিলেন বলেই বাংলাদেশ আজ স্বাধীন। আর বঙ্গবন্ধুর স্বপ্ন সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সফল উৎক্ষেপণের মাধ্যমে দেশ আজ বিশে^র দরবারে এক অনন্য মর্যাদায় অধিষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলয়নায়তনে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ঢাবি উপাচার্য।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেকের সভাপতিত্বে ও কেন্দ্রীয় নেতা মতিউর রহমান লাল্টুর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন ঢাবির প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী, অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, অধ্যাপক আ ব ম ফারুক, অর্থনীতিবিদ খন্দকার ইব্রাহিম খালেদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক আ ক ম লুৎফর রহমান প্রমুখ। সভায় দেশের জাতীয় অধ্যাপক ড. মুস্তাফা নূরউল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ ও তার আত্মার শান্তির কামনায় নীরবতা পালন করা হয়।

ব্যাংকার খন্দকার ইব্রাহিম খালেদ বলেন, শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তিনি বিশে^র একজন সৎ, সাহসী ও যোগ্য নেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বিশ^ শান্তি ও কল্যাণে শেখ হাসিনার অবদান প্রশংসিত হয়েছে।

সভাপতির বক্তব্যে ড. এস এ মালেক বলেন, আওয়ামী লীগের দুঃসময়ে শেখ হাসিনাকে দলীয় প্রধান হিসেবে মনোনয়ন দেওয়া ছিল একটি ঐতিহাসিক সিদ্ধান্ত। শেখ হাসিনা দেশে ফিরেছিলেন বলেই মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি আজ মাথা উঁচু করে দাঁড়িয়ে। তিনিই স্বৈরাচারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছেন।

 

"