রংপুর ব্যুরো

  ২৫ এপ্রিল, ২০১৮

রংপুরে মাদকে ঝুঁকছেন শিক্ষার্থীরা

রংপুরের প্রায় ১৫ হাজার শিক্ষার্থী প্রতিদিন মাদক গ্রহণ করছে। এ ছাড়া নগরীর একটি স্বনামধন্য মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় তিন শতাধিক নবম ও দশম শ্রেণির ছাত্রীরা মাদকাসক্ত। শুধু তাই নয়, প্রতিটি শিক্ষার্থী খুব দ্রুত মাদকের সঙ্গে জড়িয়ে পড়ছে। এমন ভয়াবহ তথ্য জানালেন ‘স্নেহা মাদকাসক্তি ও মানসিক নিরাময় কেন্দ্র’-এর প্রতিষ্ঠাতা মনোয়ারুল কাদির মাসুম।

গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন আয়োজন করে সংযোগ মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বসান কেন্দ্রের নেটওয়ার্ক। সংবাদ সম্মেলনে সংযোগ মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বসান কেন্দ্রের নেটওয়ার্ক এর সভাপতি ড. পিটার হালদার বলেন, মাদকাসক্ত ব্যক্তি পরিবার ও সমাজের বোঝা হয়ে ওঠে। তাই মাদকাসক্ত ব্যক্তিকে পরিবার ও সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হলে চিকিৎসা দরকার। এই মাদক নির্ভর চিকিৎসা প্রক্রিয়া পরিবার সম্পৃক্ত করে পরিবারের মধ্যে রোগীর সুস্থ হওয়ার মতো ইতিবাচক সুস্থ্য থাকার সম্ভাবনা তৈরি করার প্রয়োজন। তিনি এ জন্য সমাজের বিত্তবানকে সরকারের পাশাপাশি মাদকসক্তদের পুনরায় সুস্থ জীবনে ফিরিয়ে আনতে কাজ করার আহ্বান জানান। মাদক-সংক্রান্ত বিদ্যমান বিধিমালা ও আইনের সংশোধন করে যুগোপযুগী করা, মাদকাসক্তি চিকিৎসার অবকাঠামো নির্মাণে আর্থিক সহযোগিতা, ডাক্তার ও কাউন্সিলর এবং অন্যান্য কর্মীদের প্রশিক্ষণ প্রদান, চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রগুলোকে আর্থিক সহযোগিতা প্রদানকরাসহ কয়েকটি দাবি সরকারের কাছে তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংযোগ মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বসান কেন্দ্রের নেটওয়ার্কের সাধারণ সম্পাদক ইকবাল মাসুদ, সহসভাপতি শামীম খান, সাংগঠনিক সম্পাদক শাহবুদ্দিন চৌধুরী সুমন, অর্থ সম্পাদক রনি আহমেদ, নির্বাহী সদস্য মাহবুবে খোদা রনি। সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রশীদ বাবু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist