রাজশাহী ব্যুরো

  ২০ এপ্রিল, ২০১৮

বললেন রাসিক মেয়র

পাবলিক প্লেসে সিগারেট রাখলে লাইসেন্স বাতিল

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, রাজাশাহীকে ধূমপান মুক্ত শহর গড়তে সিটি করপোরেশনের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হয়েছে। আগামী জুনের পর করপোরেশন থেকে যেসব ট্রেড লাইসেন্স দেয়া হবে, তাতে শর্ত থাকবে পাবলিক প্লেসে সিগারেট বিক্রি নিষিদ্ধ। শুধু তাই নয়, পাবলিক প্লেসে সিগারেটের প্যাকেট উন্মুক্তকারীদের ট্রেড লাইসেন্স দেয়া হবে না। যারা এ আইন অমান্য করবে তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে। গতকাল বৃহস্পতিবার রাজশাহী নগরীর এক রেস্টুরেন্টে তামাক নিয়ন্ত্রণ আইনের প্রায়োগিক অবস্থা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিক্ষা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটি এবং অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্টের (এসিডি) আয়োজনে এ সভা হয়। রাসিক ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ নুরুন্নাহার বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক ও সাংবাদিক কল্যাণ তহবিলের সভাপতি লিয়াকত আলী ও দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক তসিকুল ইসলাম বকুল। এ সময় প্রতিদিনের সংবাদের বিশেষ প্রতিনিধি এস এইচ এম তরিকুল, রাজশাহী ব্যুরোর সেখ জিয়াউল হকসহ বিভিন্ন ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা ও এসিডির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে তামাক নিয়ন্ত্রণের ওপর প্রজেক্ট উপস্থাপন করেন এসিডির প্রকল্প সমন্বয়ক এহসানুল আমিন ইমন।

মেয়র বলেন, তামাক উৎপাদনকারীদের প্রতি সরকারের নজর থাকতে হবে। তামাকদ্রব্য নিয়ন্ত্রণ করতে হলে তামাক ব্যবসায়ীদের ঋণ দেয়া বন্ধ করতে হবে। আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে যেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা কোনোভাবেই ধূমপানের সঙ্গে জড়িত হতে না পারে।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, রাজশাহীতে তামাক নিয়ন্ত্রণ আইনের প্রয়োগ তেমন না হওয়ায় তামাকজনিত স্বাস্থ্যঝুঁকি বেড়ে চলেছে। ফলে এখানে নাগরিকদের শ্বাসকষ্ট, হাঁপানি, যক্ষ্মার প্রাদুর্ভাবও বেশি। নগরীর পাবলিক প্লেসে তথা জনবহুল এলাকায় ধূমপানের কারণে স্বাস্থ্য ক্ষতি বাড়ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist