বিআইসিসিতে ‘নিউট্রিশন অলিম্পিয়ার্ড ২১ এপ্রিল

প্রকাশ : ১৮ এপ্রিল ২০১৮, ০০:০০

অনলাইন ডেস্ক

আগাঁরগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আগামী ২১ এপ্রিল অনষ্ঠিত হচ্ছে সম্মিলিতভাবে অপুষ্টি মোকাবেলায় যুবকদের নিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহের সূচনা মূলক অনুষ্ঠান ‘নিউট্রিশনঅলিম্পিয়ার্ড ২০১৮’। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৮ হচ্ছে তরূণ ও যুবসমাজের নিজ নিজ বিদ্যালয়ের নিউট্রিশন ক্লাবের উন্নতি প্রদর্শনের বাৎসরিক প্রতিযোগিতা এবং অপুষ্টি দূরীকরণের লক্ষে খাদ্যাভ্যাসের উন্নতিসাধনে নিজ জ্ঞান, মেধা ও প্রতিভা প্রতিষ্ঠা করার দ্বিতীয় পর্ব। এই অনুষ্ঠানটি ইউনাইটে স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এবং ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় ও বাংলাদেশ ইনস্টিটিউট অব আইসিটি ইন ডেভেলপমেন্ট, খাদ্য মন্ত্রণালয় এবং ফুড অ্যান্ড অ্যাগ্রিকালচারাল অর্গানাইজেশনের বাস্তবায়িত প্রজেক্ট- মিটিং দি আন্ডারনিউট্রিশন চ্যালেঞ্জের সমন্বয়ে। ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট, খাদ্য মন্ত্রণালয় ও ইউরোপিয়ান ইউনিয়নের আর্থিক সহযোগিতায় সূচনা (ঝটঈঐঅঘঅ), গ্লোবাল ইমপ্রভড অ্যালায়েন্স ফর নিউট্রিশন এবং অন্যান্য প্রতিষ্ঠান অনুষ্ঠানটিতে সহায়তা প্রদান করছে ।

এই বছরের প্রতিপাদ্য হচ্ছে একটি সুস্থ জাতির জন্য যুবকের ক্ষমতায়ন এবং পুষ্টি (এম্পায়ারমেন্ট অ্যান্ড নিউট্রিশন অফ ইউথ ফর অ্যা হেলথি নেশন)।

দিনব্যাপী অনুষ্ঠানে পথনাটক, খাদ্য সাজানো প্রতিযোগিতা, রন্ধন প্রতিযোগিতাসহ আরো অনেক বিনোদনমূলক ও আকর্ষণীয় কার্যক্রমের আয়োজন করা হবে। খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক যথাক্রমে উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"