চট্টগ্রামে বর্ষবরণ অনুষ্ঠান ৫টার মধ্যে শেষ করার নির্দেশ

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরে বর্ষবরণের (১৪২৫ বাংলা) অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এ নির্দেশনার কথা জানান অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম। তিনি বলেন, নগরের ডিসি হিল, সিআরবির শিরীষতলা, এম এ আজিজ স্টেডিয়াম, পতেঙ্গা সি-বিচ এলাকাসহ নগরের ১৬টি থানা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে পহেলা বৈশাখ উপলক্ষে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। তবে নিরাপত্তার স্বার্থে বর্ষবরণের সব অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠানস্থল থেকে দর্শনার্থীদের চলে যেতে হবে। তিনি আরো জানান, অনুষ্ঠানস্থলে কোনো ভুভুজেলা ব্যবহার করা যাবে না। বাজি, পটকা বহন ও ফোটানো নিষিদ্ধ, বড় ব্যাগ, পোঁটলা ব্যবহার করা যাবে না। অনুষ্ঠানস্থলে কোনো পানির বোতলও বহন করা যাবে না। ডিসি হিল ও সিআরবিতে পুলিশ কমিশনারের নিজ উদ্যোগে পানির ব্যবস্থা থাকবে।

বর্ষবরণ অনুষ্ঠানে তিন স্তরের নিরাপত্তায় তিন হাজার পুলিশ থাকবে জানিয়ে আমেনা বেগম বলেন, অনুষ্ঠানস্থলে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা বসানোর পাশাপাশি পুলিশের সোয়াট ও বোম্ব ডিসপোজাল টিম প্রস্তুত থাকবে। এ ছাড়া পিকেট, মোবাইল টিম, সিটিএসবি হতে সাদা পোশাকে নজরদারির ব্যবস্থা, গোয়েন্দা টিম, সুইপিং টিম ও আর্চওয়ে, ট্রাফিক ব্যবস্থাপনা, স্টাইকিং রিজার্ভ, ফায়ার সার্ভিস ইউনিট, মেডিক্যাল টিম থাকবে। এদিকে শনিবার বর্ষবরণের অনুষ্ঠান কেন্দ্র করে চট্টগ্রামের বিভিন্ন স্থানে যান চলাচল নিয়ন্ত্রণ করার কথাও জানিয়েছে পুলিশ। ডিসি হিলকেন্দ্রিক : নন্দনকানন (পুলিশ প্লাজা) মোড়, চেরাগী পাহাড় মোড়, এনায়েত বাজার মোড় এবং লাভ-লেইন মোড় (স্মরণিকা ক্লাব) হতে ডিসি হিল অভিমুখে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না।

সিআরবি শিরীষতলাকেন্দ্রিক : কাঠের বাংলো মোড় এবং আটমাসিং মোড় হতে সিআরবি শিরীষতলা অভিমুখে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না। নেভাল মোড় হতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-সিআরবি মোড় এবং শিশুপার্ক গোলচত্বর মোড় হতে সিআরবি অভিমুখে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না।

ওইদিন বিকেল ৫টা হতে কাঠের বাংলো থেকে আটমাসিং অভিমুখে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না এবং আগত যানবাহন সিআরবি সাতরাস্তা হয়ে চলাচল করবে।

পতেঙ্গা সি-বিচকেন্দ্রিক : বাটারফ্লাই মোড় হতে নেভাল একাডেমির গেট হয়ে ওয়েস্ট পয়েন্ট মোড় পর্যন্ত উক্ত রুটে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না। কাটগড় মোড় ও ওয়েস্ট পয়েন্ট মোড় হতে সি-বিচ অভিমুখে কোনো ধরনের যানবাহন চলাচল করবে না।

বাংলা নববর্ষ ১৪২৫ বঙ্গাব্দ সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের জন্য ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা এবং জনস্বার্থে উল্লিখিত নির্দেশনাগুলো চালক ও যাত্রীসহ সংশ্লিষ্টদের মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ।

 

"