চোরাই পথে আনা রেণু পোনা জব্দ আটক ৯

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

খুলনা প্রতিনিধি

শুল্কফাঁকি দিয়ে ভারত থেকে পাচার করে আনার সময় বিপুল পরিমাণ গলদা রেনু জব্দ করেছে কোস্টগার্ড। গতকাল বুধবার খুলনার খানজাহান আলী সেতু এলাকায় অভিযান চালিয়ে এ পোনা জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ছয় লাখ ৩০ হাজার টাকা। এ সময় একটি প্রাইভেট কার ও চারটি মোটরসাইকেলসহ নয়জনকে আটক করা হয়। আটকরা হলোÑ অনুপম মন্ডল, মো. বিল্লাল হোসেন, রবিউল ইসলাম, মো. আবু হানিফ, মো. ফারুক হোসন, মেহেদী হাসান, হাসান মোড়ল, বিধান সরকার ও সাগর ইসলাম। তাদের বাড়ি সাতক্ষীরার দেবহাটা এলাকায়।

কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড পশ্চিম জোনের রূপসা স্টেশনের কর্মকর্তা তাহেরুল ইসলামের নেতৃত্বে একটি টিম বুধবার ভোরে খানজাহান আলী সেতু এলাকায় অভিযান চালায়। এ সময় ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা ৪২ পলি গলদার রেনু জব্দ করা হয়। জব্দকৃত মোটরসাইকেল চারটির মধ্যে একটি ডিসকভার ও তিনটি হিরো হোন্ডা কোম্পানির। দুটি মোটরসাইকেল নম্বরবিহীন। বাকি দুটির একটির নম্বর সাতক্ষীরা হ-১৪-৪৫২৮ ও অন্যটি সাতক্ষীরা হ-১৫-৩১৮৯। জব্দকৃত প্রাইভেটকারের নম্বর ঢাকা মেট্রো-খ-১১-৭১৬৩।

কোস্টগার্ড জানায়, প্রাইভেটকার ও মোটরসাইকেল যোগে এসব রেণু সাতক্ষীরার দেবহাটা থেকে ফকিরহাটের ফলতিতা মোকামে নিয়ে যাওয়া হচ্ছিল। প্রতিটি পলিতে ১৫ হাজার রেণু রয়েছে। এদিকে, খবর পেয়ে রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইলিয়াছুর রহমান ও সহকারী মৎস্য কর্মকর্তা সরদার জুলফিকার আলী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম পরিদর্শন করেন।

"