নিজস্ব প্রতিবেদক

  ১৮ মার্চ, ২০১৮

সপ্তাহব্যাপী ‘স্বচ্ছ ঢাকা’র পরিচ্ছন্নতা অভিযান

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচির উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। গতকাল শনিবার নগর ভবনে ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচি উপলক্ষে আয়োজিত র‌্যালি পূর্ব সমাবেশে তিনি এ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় মেয়র সাঈদ খোকন বলেন, নগরকে পরিচ্ছন্ন করতে আমরা এই বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করতে যাচ্ছি। সাপ্তাহব্যাপী চলা পরিচ্ছন্নতা অভিযান ‘স্বচ্ছ ঢাকা’ কর্মসূচির মাধ্যমে নাগরিকদের সেবা প্রদান করেই বঙ্গবন্ধুকে সম্মান জানানো সম্ভব হবে বলে আমরা মনে করি। পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে রাজধানীকে পরিষ্কার-পরিচ্ছন্ন করব, এজন্য প্রতিটি নাগরিকের সহযোগিতা প্রয়োজন। সবার সহযোগিতা পেলেই আমরা পরিচ্ছন্ন নগরী গড়তে পারব।

ঢাকা দক্ষিণ সিটির নাগরিকদের উদ্দেশে মেয়র বলেন, বাড়ির আশপাশে কোথাও ময়লা-আবর্জনা পড়ে থাকতে দেখলে আমাদের চালু করা হটলাইনে আপনারা কল দিয়ে জানাবেন। তাহলে আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা দ্রুত সেখানে পৌঁছে পরিষ্কার করে দেবে। বর্জ্য অপসারণে নগরবাসীর জন্য ০৯৬১১০০০৯৯৯ হটলাইন সেবা চালু করছে ডিএসসিসি।

পরিচ্ছন্নতা অভিযান ‘স্বচ্ছ ঢাকা’ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য এক র‌্যালি নগর ভবন থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। এই কর্মসূচিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি থাকবে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মশক নিধন প্রোগ্রাম, মেডিটেশন ও সাদা শার্ট পরিধান কর্মসূচি। ডিএসসিসির প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিল্লালের সঞ্চালনায় নগর ভবনে র‌্যালি পূর্ব সমাবেশে বক্তব্য দেন ফরিদ উদ্দিন রতন, আবদুল হামিদ ও হেলানা আক্তার প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist