নিজস্ব প্রতিবেদক

  ০১ মার্চ, ২০১৮

উত্তরায় রাজউকের উচ্ছেদ অভিযান

রাজধানীর উত্তরায় ১৪ নম্বর সেক্টরে বিভিন্ন আবাসিক প্লটে অবৈধভাবে বাণিজ্যিক কার্যক্রম ও নকশা বহিভর্‚ত স্থাপনা অপসারণে অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল বুধবার রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান চালায়।

অভিযানে ১২ নম্বর রোডের ৬০ নম্বর আবাসিক প্লটে এক তলা ভবনের অনুমোদন নিয়ে পাঁচ তলা নির্মাণাধীন একটি ভবনের আংশিক অপসারণ করা হয়। উত্তরার ১৪ নম্বর সেক্টরে ভবন নির্মাণের ক্ষেত্রে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের ১২ ফুট উচ্চতার সীমাবদ্ধতা রয়েছে। সে অনুযায়ী রাজউক থেকে এক তলা ভবন নির্মাণের অনুমোদন দেওয়া হয়।

কিন্তু ভবনটির মালিক অনুমোদনের ব্যত্যয় ঘটিয়ে পাঁচ তলার ছাদ পর্যন্ত কাজ সম্পন্ন করে। টাস্কফোর্স ভবনটির তৃতীয় ও চতুর্থ তলার সø্যাবের কংক্রিট সরিয়ে রড কেটে দেয় এবং দেয়াল অপসারণ করে। পরবর্তী দিনে ভবনটির এক তলার ওপরের অংশের কলামসহ বাকি অবৈধ স্থাপনা অপসারণ করা হবে। এছ াড়া ৫৯ নম্বর প্লটে ভবনের পার্কিংয়ের স্থালে টিভি-ফ্রিজ মেরামতের একটি দোকান উচ্ছেদ করে পার্কিংয়ের জায়গা উন্মুক্ত করা হয় এবং ৬২ নম্বর প্লটে অনুমোদনহীন দুইটি আধা-পাকা দোকান উচ্ছেদ করা হয়। উচ্ছেদ কার্যক্রমে রাজউকের পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার মো. খায়রুজ্জামান ও জান্নতুন নাঈমাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সেবাদানকারী সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist