reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০১৮

আন্তর্জাতিক হায়ার এডুকেশন এক্সপোর উদ্বোধন

১০ দেশের ২০ বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত শনিবার সকাল ১০টায় আন্তর্জাতিক হায়ার এডুকেশন এক্সপোর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধান অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশের বরেণ্য শিক্ষা সংস্কারক, ডিজিটাল শিক্ষার অন্যতম প্রবর্তক এবং বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম.কে বাশার।

এএসবি গ্লোবাল নেটওয়ার্কের আয়োজনে ২০ ও ২১ জানুয়ারি দুই দিনব্যাপী হায়ার এডুকেশন এক্সপো-২০১৮ সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত চলবে। এক্সপোতে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, চীন, মালয়েশিয়া, শ্রীলংকা, ফিলিপাইনসহ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। উল্লেখ্য, হায়ার এডুকেশন এক্সপোতে আগত শিক্ষার্থীদের বাণিজ্য মেলায় প্রবেশের জন্য ফ্রি টিকিট দেওয়া হচ্ছে।

প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, এটা বিশ্বায়নের যুগ। তথ্য প্রবাহের যুগ। দেশে দেশে শিক্ষার সেতুবন্ধ প্রয়োজন। সংবাদ বিজ্ঞপ্তি।

এ জাতীয় এডুকেশন এক্সপো সেই কাজটি বাস্তবায়ন করতে সহায়ক ভূমিকা পালন করে এবং আমাদের দেশের শিক্ষার্থীদের সঙ্গে অন্য দেশের শিক্ষার যোগসূত্র রচনা করে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে লায়ন এম.কে.বাশার বিশ্বের নানা বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ার প্রসেস, ভিসা প্রসেস, যুগোপযোগী বিষয়ে লেখাপড়ার তাৎপর্য ইত্যাদি বিষয়ে এক্সপোতে আগত শিক্ষার্থীদের উদ্দেশে দিক নির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। তিনি বলেন, বিশ্বের অগ্রসরমান শিক্ষার সঙ্গে আমাদের শিক্ষার্থীদের সেতুবন্ধ তৈরি করে দিতে হবে। তা না হলে আমরা শিক্ষায় কেবলই পিছিয়ে পড়ব। তিনি আরো বলেন, এ জাতীয় এডুকেশন এক্সপো শিক্ষার গুণগত মান বাড়াবে এবং আন্তর্জাতিক শিক্ষার সঙ্গে নানা সম্পর্কে আমাদের শিক্ষার্থীরা অবগত হতে পারবে।

প্রথম দিনের এক্সপো দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক নান্দনিক মিলনমেলায় পরিণত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist