তথ্যপ্রযুক্তিমন্ত্রী বললেন

সারা দেশে ইন্টারনেটের দাম এক হওয়া উচিত

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী ইন্টারনেটের গতি পায় না। এটা ঠিক নয়। গ্রাহকের প্রয়োজনের কথা মাথায় রেখে ইন্টারনেটের গতি নিশ্চিত করতে হবে। গ্রাহক যতটুকু গতি চান, তাকে সেই অনুযায়ী ইন্টারনেট দিতে হবে। এই ব্যবস্থা কার্যকরের জন্য আমরা যথাযথ উদ্যোগ নেব।’ দেশের প্রত্যেক নাগরিকের জন্য সমান দামে ইন্টারনেট দেওয়া উচিত। সারা দেশে ইন্টারনেটের দাম এক হওয়া উচিতÑমন্তব্য করে তিনি সাশ্রয়ী মূল্যে যেন ইন্টারনেট পেতে পারিÑএটাই চ্যালেঞ্জ। গতকাল শুক্রবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তথ্যপ্রযুক্তিমন্ত্রীর ভাষ্য, ‘সারা দেশের মানুষ এক দামে ইন্টারনেট পায় না। অথচ হওয়া উচিত, সবাই এক দামে ইন্টারনেট পাবে। আমরা প্রতিটি বাসাবাড়িতে যেন ১ এমবিপিএস গতির ইন্টারনেট পৌঁছাতে পারি, সেই চেষ্টা করব। এই চেষ্টা সফল হলে ২০৪১ সাল নাগাদ আমরা বাসাবাড়িতে ১ জিবিপিএস গতি ইন্টারনেট পৌঁছাতে পারব।’

নিরাপদ ইন্টারনেট নিশ্চিত করার জন্য কাজ করবেন বলে জানান তথ্যপ্রযুক্তিমন্ত্রী। এ ছাড়া নিজের বিভাগের উন্নয়ন, ডটবিডি ও ডটবাংলা ডোমেইন নিবন্ধন সহজ করা, টেলিটকের কলরেট কমানো, বিটিসিএলকে লাভজনকে পরিণত করার বিষয়ে বিভিন্ন উদ্যোগের কথা জানান তিনি।

 

"