সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ১৩ জানুয়ারি, ২০১৮

নারায়ণগঞ্জে বেহাল সড়ক: মশায় অসুখ

নারায়ণগঞ্জ শহরের সড়কগুলোর বেহাল দশায় নগরবাসীর দিন কাটছে চরম দুর্ভোগে। পাশপাশি শীত বাড়ার সঙ্গে সঙ্গে মশার আক্রমণও বেড়ে চলেছে। ফলে নগরবাসীর মধ্যে দেখা দিয়েছে রোগের প্রাদুর্ভাব। নগরবাসীরা জানান, নতুন সড়ক নির্মাণের কয়েক মাসের মধ্যেই তা নষ্ট হয়ে যাচ্ছে। যেখানে প্রতিটি সড়কের মেয়াদ কয়েক বছর হওয়ার কথা ছিল। নিম্নমানের সামগ্রী ব্যবহারের কারণেই সড়কের এমন দশা বলে মনে করেন তারা।

এদিকে গরমের দিনে মশার প্রাদুর্ভাব কম থাকলেও শীত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে মশার আক্রমণ। ফলে নগরবাসীর মধ্যে রোগের প্রাদুর্ভাব বেড়ে চলেছে। টাইফয়েড, ম্যালেরিয়া, ফাইলেরিয়া, চিকনগুনিয়া, ডেঙ্গু, জিকা, ওয়েস্ট নাইল ভাইরাস, ওয়েস্টার্ন ইকিয়ুন ইনসিপহালিটিস, ইয়োলো ফিভার, লিমফেটিক ফাইলেরিয়াসিস, জাপানি এনসেফালাইটিস, সেন্ট লুইস এনসেফালাইটিস, লা ক্রস এনসেফালাইটিস, ইস্টার্ন ইকুয়িন ইনসিপহালিটিস রোগসহ বহু রোগে সাধারণ মানুষ আক্রান্ত হচ্ছেন।

রাস্তা সংস্কার ও মশা নিধনের বিষয়ে নারায়ণগঞ্জ জেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, সড়কগুলো মেয়র সাহেবের দায়িত্বে রয়েছে। তার কাছে ঠিক করে দেওয়ার দাবি জানিয়েছে নাগরিক কমিটি। অন্যদিকে মশার জন্য সরকারের ঔষধের টাকা বরাদ্দ অপ্রতুল। যে পরিমান টাকা বরাদ্দ হয় তা দিয়ে সরকারি অফিসগুলো ছাড়া সাধারণ মানুষের জন্য ওষুধ ছিটানো হয় না। সরকারের কাছে এখাতে বরাদ্দ বাড়ানোর দাবি জানান তিনি। নারায়ণগঞ্জের ত্বকী মঞ্চের সদস্যসচিব রাফিউর রাব্বি বলেন, সিটি করপোরেশনকে আরো সক্রিয় হতে হবে। দুর্বল মানের রাস্তা করার ফলে বেশি দিন টিকছে না। কর্মকর্তাদের সঠিকভাবে তদারকি করতে হবে। রাস্তাগুলো করা হয়েছে বেশি দিন হয়নি, কিন্তু নষ্ট হয়ে গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist