সুপ্রিম কোর্ট দিবসে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৮, ০০:০০

আদালত প্রতিবেদক

সুপ্রিম কোর্ট দিবস উদ্যাপন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেছেন দায়িত্বরত প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা। গতকাল মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে সুপ্রিম কোর্ট চত্বরে বেলুন উড়িয়ে তিনি এ কর্মসূচির উদ্বোধন করেন। আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ ছাড়া অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক মাহবুব উদ্দিন খোকন ও সুপ্রিম কোর্ট ল’ইয়ার্স মেডিটেশন সোসাইটির উপদেষ্টা, জ্যেষ্ঠ আইনজীবী মো. আবদুুস সামাদসহ সমিতির নেতারাও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্টের কার্যক্রমের উদ্বোধন করেন। সেই দিনটি স্মরণেই সুপ্রিম কোর্ট দিবস উদ্যাপনের আয়োজন করা হলেও ওই দিনটি অবকাশের মধ্যে পড়ায় অনুষ্ঠানের আয়োজন করা হয় মঙ্গলবার।

বিচারপতি ওয়াহ্হাব মিঞা অনুষ্ঠানে বলেন, ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ এই দিবসটি এতদিন পালন করা হয়নি। এবার থেকে নিয়মিত পালন করা হবে। সবচেয়ে আনন্দের বিষয় হলো, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দিবসটি পালনে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসেছে। এটি খুবই আশাব্যঞ্জক, উৎসাহব্যঞ্জক। আজকের এই দিবস উদ্যাপন উপলক্ষে আইনজীবী সমিতি যে উদ্যোগ নিয়েছে, আমি আশা করব তারা প্রতি মাসেই এমন রক্তদান কর্মসূচির আয়োজন করবে। যাতে একটি ব্ল্যাড ব্যাংক তৈরি হয়।

সুপ্রিম কোর্ট দিবস উদ্যাপন কমিটির সভাপতি বিচারপতি মির্জা হোসেইন হায়দার বলেন, স্বাধীনতার ৪৬ বছর পর প্রথমবারের মতো সুপ্রিম কোর্ট দিবস উদ্যাপন করছি। উদ্যাপনের এই দিনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির রক্তদান কর্মসূচি সত্যিই একটি মহৎ বিষয়। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

গত ২৫ অক্টোবর অস্থায়ী প্রধান বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার সভাপতিত্বে ফুলকোর্ট সভায় ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিম কোর্ট দিবস পালন করার সিদ্ধান্ত হয়।

"