লাইফস্টাইল ডেস্ক

  ২২ মে, ২০১৭

হাত সুন্দর রাখার টিপস

মুখের সৌন্দর্য ধরে রাখতে মনোযোগী হলেও অনেকেই হাতের বিষয়ে উদাসীন থাকেন। মুখের বয়স বাড়ার মতো হাতেরও কিন্তু বয়স বাড়ে। তাই হাতের সৌন্দর্য ধরে রাখতে এবং বলিরেখা কমাতে যতœ প্রয়োজন। হাতের যতেœর বিষয়ে বেশ কিছু টিপস দিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট ফেমিনা।

* হাতের ত্বক ভালো রাখতে নিয়মিত স্ক্রাব ব্যবহার করুন। হাতের ত্বকের মলিন ভাব কমাতে এবং মৃত কোষ দূর করতে স্ক্রাব ব্যবহার বেশ ভালো কাজ করে।

* হাতের মাধ্যমে আমরা বিভিন্ন কাজ করি। হাত খুব দ্রুত শুষ্ক হয়ে যায়। তাই হাতে ময়েশ্চারাইজার লাগান। এতে ত্বকের শুষ্কতা দূর হবে।

* সূর্যের আলো ত্বকের অকাল বার্ধক্য তৈরি করে। এটি যেমন মুখের ত্বকের জন্য ক্ষতিকর, তেমনি হাতের ত্বকের জন্যও ক্ষতিকর। তাই বাইরে বের হওয়ার আগে সানস্ক্রিন ব্যবহার করুন।

* হাতে মাঝে মাঝে মাস্ক লাগান। শুনতে হাসি পেলেও মাস্ক ব্যবহার কিন্তু হাতের ত্বককে সুন্দর করে। এই ক্ষেত্রে ব্যবহার করতে পারেন মধু, ডিম, অ্যালোভেরা, নারিকেল তেল, চকলেট ইত্যাদি।

* ম্যাসাজ করা ত্বকের জন্য উপকারী। এটি শুষ্ক ত্বককে নরম করে, রক্তের সঞ্চালন বাড়ায়। ম্যাসাজ আপনাকে শিথিলও করবে। তাই হাতের যত্নে নিয়মিত ম্যাসাজ করুন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist