নেইমারের জার্সি চুরি

পিএসজি কোচের বাড়িতে ভাঙচুর

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নেইমারের ফুটবলশৈলীতে মুগ্ধ রাজনীতিবিদ, শিল্পী, সেলিব্রিটি থেকে শুরু করে সব আঙিনার মানুষ। তবে সমাজের অন্ধকার জগতের বাসিন্দারাও যে ব্রাজিল পোস্টারবয়ের জাদুতে মোহিত, এবার তারই প্রমাণ মিলল। চোর ঢুকেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) কোচ উনাই এমেরির বাড়িতে। অর্থ, ব্যাগ, ঘড়ির পাশাপাশি ‘চোর মশাই’ নেইমারের দুটি জার্সিও হাতিয়ে নিয়েছে। হাজার হোক বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের জার্সি বলে কথা।

ফেঞ্চ কাপের ম্যাচ খেলতে বুধবার পিএসজি দল নিয়ে স্ট্রাসবুর্গে যান এমেরি। সেই সুযোগে বৃহস্পতিবার সকালে তার প্যারিসের বাড়িতে ঢুকে চোর। এমেরির স্ত্রী লুইসা ফার্নান্দেজের ভাষ্যমতে, ‘বাড়িতে এলোপাতাড়ি ভাঙচুর চালিয়েছে চোর। পিএসজির দলবদল সম্পর্কিত বেশ কিছু কাগজপত্র চুরি করেছে সে। খোয়া গেছে নেইমারের দুটি জার্সি। একটি রোলেক্স ঘড়ি ও দুটি শ্যানেল ব্যাগও নিয়ে গেছে। সব মিলিয়ে প্রায় ২০ হাজার ইউরো মূল্যমানের সম্পদ হাতিয়ে নিয়েছে চোর।’

পুলিশ জানিয়েছে, এমেরির বাড়ির দরজা বন্ধ ছিল। তবে তালাবদ্ধ ছিল না। সেই সুযোগেরই সদ্ব্যবহার করেছে চোর। ধারণা করা হচ্ছে, ওই চোর নেইমারেরও অন্ধ ভক্ত। এ কারণেই তার জার্সি নিয়ে গেছে। ফেঞ্চ গণমাধ্যম লি পয়েন্টের তথ্যানুযায়ী, দলবদলের কাগজসমূহ জরুরি ছিল কি না, তা এখনো জানা যায়নি। তবে অত্যাধুনিক সার্ভিলেন্সের যুগে সবকিছুতেই নজরদারি করা যায়। এমেরির বাড়িতেও ক্লোজ সার্কিট ক্যামেরা লাগানো ছিল। তার ভিডিও ফুটেজ খতিয়ে দেখেই চোর ধরার চেষ্টা করছে প্যারিস মেট্রোপলিটন পুলিশ।

"