ক্রীড়া প্রতিবেদক

  ১৮ নভেম্বর, ২০১৭

রাজশাহীর দ্বিতীয় জয়

আজ মাঠে নামছেন গেইল-ম্যাককালাম

অচেনা একজনকে পরিচিতি এনে দেয়ার, অখ্যাতকে রাতারাতি সুখ্যাতি এনে দেয়ার অন্যতম সেরা মঞ্চ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। সেই মঞ্চে সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন তরুণ জাকির হাসান।

বয়স সবে কুড়ি ছুঁই ছুঁই। বাংলাদেশ অনুর্ধ-১৯ দলে মেহেদী হাসান মিরাজদের সঙ্গে খেলেছেন বেশ কিছুদিন। যুবাদের ক্রিকেটের অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান হিসেবে সুখ্যাতি রয়েছে জাকিরের। গেল বছর দেশের মাটিতে অনুষ্ঠিত যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তার ব্যাটে ভর করেই নেপালকে হারায় মিনি টাইগাররা। প্রথমবারের মতো পা রাখে সেমি ফাইনালে। এবার তার ব্যাটিং ধার দেখলো বিপিএল। রাজশাহী কিংসের হয়ে প্রথমবার খেলার সুযোগ পেয়েই আস্থার প্রতিদান দিলেন জাকির। তার এক অসাধারণ অর্ধশতকে সিলেট সিক্সার্সের বিপক্ষে জয় পেয়েছে পদ্মাপাড়ের ফ্রাঞ্চাইজি। চলতি আসরে এটা রাজশাহীর দ্বিতীয় জয়। আর সিলেটের তৃতীয় পরাজয়।

পঞ্চম আসরে ঘরের মাঠে শুরুটা দুর্দান্ত করেছিল সিলেট। নাসির হোসেনের নেতৃত্বে টানা তিন জয় তুলে নিয়েছিল পূর্ববঙ্গের দলটি। এরপর থেকেই যেন জিততে ভুলে গেছে তারা। নিজেদের ডেরায় শেষ ম্যাচ হারের পর ঢাকায় আরো দু’টি ম্যাচে পরাজয়ের স্বাদ পেল সিক্সার্স।

জয়ের জন্য সিলেটের বেঁধে দেয়া ১৪৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করতে থাকেন রাজশাহীর দুই ওপেনার মুমিনুল হক এবং রনি তালুকদার। দু’জনে মিলে গড়েন ৬৫ রানের ধুন্দুমার এক জুটি। ২২ বলে ২৪ রান করে রনি তালুকদার ফিরে গেলেও এক পাশ আগলে ইনিংসটাকে বড় করতে থাকেন মুমিনুল। মাঝে সামিত প্যাটেল এসে অন্য ম্যাচগুলোর মতই ব্যর্থতার পরিচয় দিয়ে ফিরে যান ১ রান করে। মুমিনুল তখন জুটি গড়েন উদীয়মান জাকির হাসানের সঙ্গে। দু’জনে যোগ করেন ৩১ রান। ৪২ রান করে মুমিনুল আউট হলেও শেষ পর্যন্ত উইকেটে ছিলেন জাকির হাসান। ২৬ বলে খেলেন হার না মানা ৫১ রানের ইনিংস। তার স্কোরটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায়। আর মুমিনুল ৩৬ বলে এক ছক্কা ও পাঁচ চারের সাহায্যে করেন ৪২ রান। রাজশাহীর হয়ে খেলা জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের ব্যাট থেকেও আসে অপরাজিত ২৫টি রান। তিনি খেলেন ২০ বল, বাউন্ডারি হাঁকান ৩টি।

সিলেটের হয়ে নাসির হোসেন, নাবিল সামাদ ও আবুল হাসান একটি করে উইকেট নেন। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তলানি থেকে এক ধাপ উপরে উঠে আসলো রাজশাহী। আর সিলেট শীর্ষে ওঠার পরিবর্তে দুই নাম্বারে থাকাটাও নড়বড়ে করে দিলো। বিধ্বংসী ইনিংসে ম্যাচ সেরার পুরস্কার জেতেন জাকির হাসান।

আজ দিনের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের প্রতিপক্ষ স্বাগতিক ঢাকা ডায়নামাইট। আর সন্ধ্যার ম্যাচে সিলেট মুখোমুখি হবে ‘পূর্ণ শক্তির’ রংপুর রাইডার্সের। সুপারস্টাররা না থাকায় প্রথম তিন ম্যাচ খর্ব শক্তির দল নিয়েই মাঠে নামতে হয়েছে মাশরাফি বাহিনীকে। সেই তিন ম্যাচের দুটিতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে পড়ে আছে তিস্তাপাড়ের ফ্র্যাঞ্চাইজি। তবে টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা ক্রিস গেইল-ব্রেন্ডন ম্যাককালামকে পেয়ে পুরোপুরি চাঙ্গা তারা। আজ গেইল-ম্যাককালামের ব্যাটেই সব সমীকরণ পাল্টে দিতে মরিয়া রংপুর রাইডার্স।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist