ক্রীড়া ডেস্ক

  ২৩ অক্টোবর, ২০১৭

উল্টো রথে দুই ম্যানচেস্টার

‘মালাগা ভূত’ তাড়াল বার্সা

মালাগার বিপক্ষে গেল মৌসুমে দু’বারের দেখায় প্রথম লেগে ড্র আর পরের লেগে পরাজিত হয়েছিল বার্সেলোনা। চলতি মৌসুমে প্রথমবার সেই মালাগাকে পেয়ে ভূত তাড়াল কাতালানরা। শনিবার লা লিগায় ঘরের মাঠ ন্যু ক্যাম্পে দক্ষিণ ভূমধ্যসাগর পাড়ের দলটিকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে আরনেস্তো ভালভার্দের দল। এ জয়ের ফলে ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষস্থান ধরে রাখল কাতালান ক্লাবটি। দুই থাকা ভ্যালেন্সিয়া ৪ পয়েন্ট পিছিয়ে আছে। কাল সেভিয়াকে ৪-০ গোলে বিধ্বস্ত করে লিগের ষষ্ঠ জয়টি তুলে নিয়েছে ভ্যালেন্সিয়া।

অবশ্য মেসি-সুয়ারেজদের এই জয়টি খুব আহামরি ছিল না। প্রথম গোলটা তো একেবারেই বিতর্কিত। ১৬ ম্যাচের অপেক্ষা শেষে বার্সার হয়ে স্কোরশিটে নাম লেখান জেরার্দ দেউলোফিউ। দ্বিতীয় মিনিটেই স্বাগতিকদের এগিয়ে দেন এই স্প্যানিয়ার্ড। বাঁ প্রান্ত থেকে লুকাস দিনিয়ে দেউলোফিউকে ক্রস দেওয়ার আগে বল নিয়ে খানিকটা মাঠের বাইরে চলে গিয়েছিলেন। কিন্তু মুহূর্তটা এড়িয়ে গিয়েছিল রেফারি পাবলো গঞ্জালেসের চোখ। প্রথমার্ধে গোল বলতে ওই একটিই।

দ্বিতীয়ার্ধে মালাগা কয়েকবার ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয়। তবে তাদের আশা শেষ হয়ে যায় ৫৬ মিনিটে। তের মাস পর ক্লাবের হয়ে গোল করেন আন্দ্রেস ইনিয়েস্তা। ২০১৪ সালের পর ন্যু ক্যাম্পে এটাই তার প্রথম গোল। স্প্যানিশ মিডফিল্ডারকে বলের জোগান দেন লিওনেল মেসি। এতে মাইলফলক স্পর্শ করেন আর্জেন্টাইন অধিনায়ক। লা লিগায় গোলে প্রত্যক্ষ অবদান রাখলেন ৫০০তম বার। ৩৯১ ম্যাচে ৩৬০ গোলের সঙ্গে ১৪০ অ্যাসিস্ট। ইনিয়েস্তার ওই গোলের পর অতিথিরা দু’বার গোলের সুযোগ পায়। কিন্তু সুযোগ দুটি কাজে লাগাতে ব্যর্থ হন মালাগা মিডফিল্ডার চোরি ক্যাস্ট্রো। ফলে হাসিমুখেই মাঠ ছাড়ে ভালভার্দের বার্সা।

পরশু রাতের আরেক ম্যাচে সেভিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে ভ্যালেন্সিয়া। মেস্তায়ায় এলস্ তারোঙ্গেসদের হয়ে জোড়া গোল করেন পর্তুগিজ উইঙ্গার গঞ্জালো গুয়েদেস। অপর দু’বার জালের দেখা পান সিমোনো জাজা ও সান্তি মিনা। টানা দুই হারে লিগ তালিকার ছয়ে নেমে গেছে সেভিয়া। ৯ ম্যাচের ৮টিতে হেরে সবার নিচে আছে মালাগা। তাদের অর্জন ১ পয়েন্ট।

ওদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম হারের স্বাদ পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পরশু হাডার্সফিল্ড ২-১ গোলে হারিয়ে দিয়েছে হোসে মরিনহোর দলকে। ৩৩ মিনিটে জোড়া গোলে পিছিয়ে পড়ে রেড রেডভিলসরা। স্বাগতিকদের হয়ে গোল করেন অ্যারন ময় ও লরেন্ট দিপ্রয়েত্রে। ৭৮ মিনিটে মার্কাস রাশফোর্ডের গোলে ব্যবধান কমায় ইউনাইটেড। কিন্তু হার ঠেকাতে তাও যথেষ্ঠ ছিল না। একই সময়ে ম্যানচেস্টার সিটির জয়োৎসব কয়েকগুন বেড়ে গেছে যখন তারা শুনল হেরে গেছে তাদের টেবিল ও শহর প্রতিদ্বন্দ্বীরা। পরশু বার্নলিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার সিটি। এই জয়ে ইউনাইটেডের সঙ্গে ৫ পয়েন্টের ব্যবধান রেখে টেবিলের শীর্ষস্থান অটুট থাকল তাদের। বার্নলি ম্যাচে সিটিজেনদের হয়ে গোলগুলো করেছেন অ্যাগুয়েরো, ওটামেন্টি ও লিরয় সানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist