ক্রীড়া ডেস্ক

  ২৩ অক্টোবর, ২০১৭

কোহলির সামনে শুধুই শচীন

শচীন টেন্ডুলকারের যোগ্য উত্তরসূরি ভাবা হয় বিরাট কোহলিকে। ভাবনাটা যে একেবারে অমূলক নয় সেটা আরো একবার বুঝিয়ে দিলেন ভারতের তিন ভুবনের রাজা। কাল মুম্বাইয়ে আরেকটি দুর্দান্ত শতক তুলে নিলেন কোহলি। নিউজিল্যান্ডের বিপক্ষে করা সেই সেঞ্চুরিতে তিনি ছাড়িয়ে গেলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিংকে। ভারতীয় সেনসেশনের সামনে আছেন শুধুই একজন। ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক স্বদেশি টেন্ডুলকারকে ছুঁতে আর ১৬ বার তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করতে হবে কোহলিকে।

৩৩৭টি ম্যাচ খেলে নির্বাসনে যাওয়া পন্টিংয়ের সেঞ্চুরি ছিল ত্রিশটি। পন্টিংকে ছাড়িয়ে যেতে ভারতীয় ব্যাটিং সেনসেশনের লেগেছে ২০০ ম্যাচ। এই অবস্থায় ম্যাচের সংখ্যায় টেন্ডুলকারকেও ছাড়িয়ে গেছেন কোহলি। ২০০ ম্যাচে ১৮টি সেঞ্চুরি করেছিলেন ভারতীয় ব্যাটিং ঈশ্বর। ৪৬৩ নম্বর ওয়ানডে ম্যাচটা খেলে যখন টেন্ডুলকার বিদায় নিলেন তখন সেঞ্চুরির অর্ধশতক থেকে মাত্র একধাপ পেছনে ছিলেন তিনি। যেভাবে ছুটছেন কোহলি, তাতে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটা কতদিন টেন্ডুলকার ধরে রাখতে পারেন সেটাই এখন দেখার।

গেল মাসে অস্ট্রেলিয়া সিরিজেই হয়তো পন্টিংকে টপকে যেতে পারতেন কোহলি। কিন্তু অজিদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৯২ রানে আউট হয়েছিলেন ভারত অধিনায়ক। কাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আক্ষেপটা দূর করলেন কোহলি। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির পথে কঠিন পরীক্ষাই দিতে হয়েছিল তাকে। ২৯ রানের মধ্যেই যে দুই ওপেনারকে হারিয়ে বসে ভারত! সেখান থেকে নির্ধারিত ওভারে ২৮০ রান স্বাগতিক শিবির করতে পেরেছে কোহলির ব্যাটে চড়ে। ১২৫ বলে ১২১ রানের ইনিংসটি ভারত দলপতি সাজিয়েছেন ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist