ক্রীড়া প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০১৭

চ্যাম্পিয়ন আর্মি শ্যূটিং

জাতীয় শ্যূটিং

প্রিয়প্রাঙ্গণ ২৯তম জাতীয় শ্যূটিং প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়েছে আর্মি শ্যূটিং অ্যাসোসিয়েশন। ৯টি স্বর্ণসহ মোট ৩২টি পদক জিতে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে আর্মি শ্যূটিং। প্রতিযোগিতার রানার্সআপ বিকেএসপি ৩টি স্বর্ণসহ ১০টি পদক জিতেছে। কাল ৮ দিনব্যাপী এই আসরের সমাপনী টানা হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া সচিব মোঃ আসাদুল ইসলাম। সমাপনি অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ শ্যূটিং ফেডারেশনের সভাপতি নাজিমউদ্দিন চৌধুরী।

কাল শেষদিনে ৪টি ইভেন্টের ফাইনাল হয়েছে। ১০ মিটার এয়ার রাইফেল (পুরুষ+জুনিয়র) ও ৫০ মিটার ফ্রি পিস্তল (পুরুষ+জুনিয়র)। তবে সবছাপিয়ে পাদ প্রদীপে ছিল ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টটা। যেখানে স্বর্ণপদক পেয়েছেন নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবের শ্যূটার রিসালাতুল ইসলাম। তার ২৪৯.৪ স্কোর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ রাব্বি হাসান জিতেছেন রৌপ্যপদক।

গত মে মাসে ইসলামিক গেমসে ২৪৫.৫ স্কোর করে ইসলামিক গেমসে রৌপ্য পদক জিতেছিলেন রাব্বি। নৌবাহিনীর এই তরুণ শ্যূটারের কালকের স্কোর ২৪৩.৪। ব্রোঞ্জ পদক জিতেছেন নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের জেসিমুদ্দিন। তিনি স্কোর করেছেন ২২১.৫।

তবে হতাশ করেছেন আব্দুল্লাহ হেল বাকি। পদক নিষ্পত্তির লড়াইয়ে আটজনের মধ্যে অষ্টম হয়েছেন ইসলামিক গেমসে আতকিয়াকে নিয়ে স্বর্ণজেতা বাকি। ১০ মিটার এয়ার রাইফেলে তার স্কোর ১১৮.৯। এর চেয়ে বাজেভাবে দিনটা শেষ করতে পারতেন না বাকি!

বাকির হতাশার দিনে এই ইভেন্টের জুনিয়রদের লড়াইয়ে স্বর্ণ পদক জিতেছেন নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের শ্যূটার রবিউল ইসলাম (২৪৮.৮)। বাকি দুটো পদক গেছে বিকেএসপিতে। রৌপ্য ও ব্রোঞ্জ জিতেছেন যথাক্রমে জামিউল খান (২৪৩.৪) ও অর্ণব শারার (২২৩.৬)।

দিনের অন্য দুই ইভেন্টের সবকটি পদক জিতেছে আর্মি শ্যূটিং এসোসিয়েশন। ৫০ মিটার ফ্রি পিস্তলে প্রত্যাশিতভাবে স্বর্ণ জুটেছে মো. শাকিল আহমেদের কপালে। তার স্কোর ৫৪২। মো. আনোয়ার হোসন ৫৩৫ স্কোরে জিতেছেন রৌপ্য। ৯ পয়েন্ট কম থাকা রায়হানুল পেয়েছেন ব্রোঞ্জ।

পিস্তলের জুনিয়রদের লড়াইয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মো. সাব্বির আলামিন। ৫২২ স্কোর গড়ে জিতেছেন স্বর্ণ। শরিফুল ইসলাম (৫২০) ও সাখাওয়াত ইসলাম (৫১০) পেয়েছেন রৌপ্য ও ব্রোঞ্জ। সবমিলিয়ে মোট ৩২টি পদক (৯টি স্বর্ণ, ৯টি রৌপ্য, ১৮টি ব্রোঞ্জ) গেছে আর্মিতে। ১০টি পদক (৩টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জ) জিতেছেন বিকেএসপির শ্যূটাররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist