ক্রীড়া ডেস্ক

  ২৬ সেপ্টেম্বর, ২০১৭

নেইমার-কাভানি বিবাদ

পেনাল্টি চাই দুজনেরই

এক পেনাল্টি এলোমেলো করে দিয়েছে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সাজানো সংসার। নেইমার-কাভানি দ্বন্দ্ব নিরসনেরও কোনো হদিস পাওয়া যাচ্ছে না। এ দ্বন্দ্বের সুরাহায় মধ্যস্থতার চেষ্টা করেছিলেন খোদ ক্লাব মালিক নাসের আল-খেলাইফি। কিন্তু তার চেষ্টাও কাজে আসেনি। পিএসজির ভবিষ্য পেনাল্টি শট নেওয়ার মানসিক যুদ্ধ করছেন নেইমার-কাভানি। পেনাল্টি ইস্যুতে ছাড় দিতে নারাজ দুজনের একজনও।

স্প্যানিশ সংবাদমাধ্যম এল পেইস জানিয়েছে, গত সপ্তাহে কাভানির সঙ্গে দেখা করেন খেলাইফি। উরুগুইয়ান স্ট্রাইকারকে চুক্তি নবায়নের বিনিময়ে নেইমারকে পেনাল্টি নিতে দেওয়ার প্রস্তাব দেন পিএসজি মালিক। চুক্তি নবায়ন বলতে লিগ ওয়ানে এবার পিএসজির সর্বোচ্চ গোলদাতা হতে পারলে কাভানিকে পারিশ্রমিকের বাইরে অতিরিক্ত ১০ লাখ ইউরো দেওয়ার কথা বলেছিলেন খেলাইফি।

পিএসজির ঘনিষ্ঠ দুটি সূত্র এল পেইসকে জানিয়েছে, দুই তারকার মধ্যে দ্বন্দ্ব নিরসন করে ড্রেসিংরুম শান্ত করতেই এমন উদ্যোগ নিয়েছিলেন খেলাইফি। কিন্তু তার এ প্রচেষ্টা আলোর মুখ দেখেনি। ক্লাব মালিককে কাভানি জানিয়ে দেন, টাকার প্রতি তার আগ্রহ নেই। তবে ক্লাব উপযাচক হয়ে টাকা দিতে চাইলে তার আপত্তিও নেই। কিন্তু পিএসজিতে চার বছর থাকার অধিকার ও মর্যাদাবলে পেনাল্টি নেওয়ার দায়িত্বটা কাভানির ওপরই বর্তায়। তা ছাড়া দলে (থিয়াগো সিলভা ও থিয়াগো মোত্তার পর) তৃতীয় অধিনায়কের দায়িত্বও নিতে হয় কাভানিকে। সেই দায়িত্ববোধ থেকেই পেনাল্টি নেওয়ার ব্যাপারে অনড় অবস্থানে কাভানি।

আরেকটি সূত্র জানায়, একই ব্যাপার নিয়ে নেইমারের কাছেও প্রতিনিধি পাঠান খেলাইফি। তবে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে পিএসজি মালিক কোনো বোনাস দেওয়ার লোভ দেখাননি। খেলাইফির সেই প্রতিনিধি নেইমারকে কূটনৈতিক ঢঙে বোঝানোর চেষ্টা করেন, তুমিই দলের রাজা, আর তাই একটু মহানুভবতার পরিচয় দিয়ে পেনাল্টি নেওয়া থেকে সরে আসা উচিত। কিন্তু নেইমার এ যুক্তি বোঝেননি কিংবা বোঝার চেষ্টা করেননি।

‘লন্ডন ফ্যাশন উইক’-এ হাজির হতে গত বুধবার প্যারিস থেকে ইংল্যান্ডে যান নেইমার। সেদিনই প্যারিসে ফেরার পর পেনাল্টি নেওয়ার প্রশ্নে কাভানির অনড় অবস্থানের কথা শুনে আরো রেগে যান বিশ্বের সবচেয়ে দামি এ ফুটবলার। খেলাইফি ছাড়াও কোচ উনাই এমেরি, থিয়াগো সিলভা ও থিয়াগো মোত্তা মধ্যস্থতা করে ঝামেলাটা সমাধানের চেষ্টা করছেন। কিন্তু নেইমার কিংবা কাভানিকে দুজনকে কেউই বোঝাতে পারেননি।

লিঁওর বিপক্ষে ম্যাচে পেনাল্টি আর ফ্রিকিক নিয়ে অপ্রীতিকর দৃশ্যের জন্ম দেন নেইমার ও কাভানি। পরে ড্রেসিংরুমেও দুজনের কথা-কাটাকাটি হয়। এ ঘটনার জেরে নেইমার অবশ্য কাভানিসহ গোটা দলের কাছে ক্ষমা চাইলেও নিজের সামাজিক যোগাযোগমাধ্যম থেকে ক্লাব-সতীর্থকে ‘আনফলো’ করেন। তাতে পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে। এরই মধ্যে আবার ম্যাচ এসেছে যাচ্ছে পিএসজির। আগামীকাল বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নামতে হচ্ছে প্যারিসের ক্লাবটিকে। কিন্তু জল্পনা-কল্পনা থেকেই যাচ্ছে!

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist