ফেভারিটদের রাত

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেয়েছে জায়ান্টরা। শনিবার পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, টটেনহাম হটস্পার এবং বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। ফেভারিটদের গড়পরতা জয়ে ফলে পয়েন্ট টেবিলে আহামরি কোনো পরিবর্তন আসেনি। তবে তিনে চলে এসেছে চেলসি। তাদের পেছনে আছে যথাক্রমে টটেনহাম এবং লিভারপুল। শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। তাদের সমান ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ইউনাইটেড।

ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসকে ৫-০ গোলে উড়িয়ে শীর্ষস্থান অক্ষুণœ রেখেছে ম্যানচেস্টার সিটি। সিটিজেনদের হয়ে জোড়া গোল করেন রাহিম স্টার্লিং, বাকি গোল তিনটি লিরয় সানে, ফ্যাবিয়ান ডেলপ্ এবং সার্জিও অ্যাগুয়েরোর।

সাউদ্যাম্পটনের মাঠ থেকে ন্যূনতম ব্যবধানের জয় নিয়ে ঘরে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেইন্ট মেরি স্টেডিয়ামে কুড়ি মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেছেন বেলজিয়ান তারকা রোমেলু লুকাকু। দুই ম্যানচেস্টারের মতো রাতটা দারুণ কেটেছে লিভারপুলেরও। স্নায়ুঠাসা ম্যাচে লেস্টার সিটিকে ২-৩ গোলে হারিয়ে চারদিন আগের লিগ কাপের পরাজয়ের প্রতিশোধ নিয়েছে অলরেডরা।

ওয়েস্টহাম ইউনাইটেড এবং টটেনহাম হটস্পারের ম্যাচটিতেও ছিল উত্তেজনা। এই ম্যাচের ফলও একই। হ্যারি কেনের ডাবলস নৈপুণ্য ও ক্রিশ্চিয়ান এরিকসনের গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকার পর জয়ের জন্য বেশ কাঠখড় পোড়াতে হয়েছে স্পার্সদের। ৬৫ ও ৮৭ মিনিটে দুই গোল করেও শেষ রক্ষা ওয়েস্টহামের।

"