ক্রীড়া ডেস্ক

  ২৩ সেপ্টেম্বর, ২০১৭

দক্ষিণ আফ্রিকা দলে দুই নতুন মুখ

ইনজুরির তালিকায় নামের সংখ্যাটা ক্রমেই বেড়ে চলছিল। চোট বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে দিয়েছে ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডার ও ক্রিস মরিসকে। এই ত্রয়ীর সঙ্গে লাল বলের লড়াই ম্যাচ দুটিতে দর্শক সারিতে থাকবেন এবি ডি ভিলিয়ার্সও। দক্ষিণ আফ্রিকা টেস্ট দলে যে নতুন মুখ দেখা যাবে সেটা এক প্রকার অনুমিতই ছিল। এবং হলো তা-ই। টাইগারদের সঙ্গে সাদা পোশাকের প্রথম ম্যাচটির জন্য দুই নতুন মুখ আন্দিলে ফেলুকওয়ায়ো ও এইডেন মার্করামকে ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা।

অবশ্য ইংল্যান্ড সফরে দলের সঙ্গে ছিলেন এ দুজন। কিন্তু একাদশে তাদের থাকার সুযোগ হয়নি। ধারণা করা হচ্ছে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্যুতি ছড়ানো দুই ক্রিকেটার ফেলুকওয়ায়োর টেস্ট অভিষেক বাংলাদেশ সিরিজেই হয়ে যাবে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ইংল্যান্ড সিরিজে ছিলেন না দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসি। কাল ঘোষিত ১৩ সদস্যের স্কোয়াড দিয়ে প্রত্যাবর্তন হলো প্রোটিয়া দলপতির। ইনজুরিতে থাকা ওয়েন পারনেলকেও দলে রেখে দিয়েছেন নির্বাচকরা। তবে তার পরিবর্তিত খেলোয়াড়ও ঠিক করে রেখেছেন তারা। পারনেলের বিকল্প হিসেবে লায়ন্সের ১৯ বছর বয়সী অলরাউন্ডার উইলিয়াম মুল্ডারকে বিকল্প হিসেবে রাখা হয়েছে। তবে শেষ অবধি এই পেসার মাঠে নামতে পারবেন কি না সে জন্য তাকিয়ে থাকতে হবে এই সপ্তাহে পারনেলের ফিটনেস পরীক্ষার সার্টিফিকেটের ওপর। শতভাগ ফিট না থাকলে মুল্ডার খেলবেন টেস্ট সিরিজে।

২০১৪ যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক মার্করামের গেল মৌসুমটা দুর্দান্ত কেটেছে। ভারত ‘এ’ দলের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। চারদিনের দুই ম্যাচের সিরিজে দুটি অর্ধশতকসহ মার্করাম করেছেন ১৯৪ রান। তবে ২২ বছর বয়সী ক্রিকেটার জাতীয় দলে ফেরার দাবিটা তিনি জোরালো করেছেন ঘরেয়া ক্রিকেটে আলো ছড়িয়ে। প্রসঙ্গত, ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রুমে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

প্রথম টেস্টের প্রোটিয়া দল

ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ডুয়ান্নে অলিভিয়ের, ওয়েন পারনেল, আন্দিলে ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist