ক্রীড়া ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০১৭

ম্যাচ ফিক্সিং

৫ বছর নিষিদ্ধ লতিফ

ম্যাচ ফিক্সিংয়ের দায়ে খালিদ লতিফকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ বছরের শুরুতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় ম্যাচে তাকে অভিযুক্ত করে পিসিবি। নিষেধাজ্ঞার সঙ্গে লতিফকে ১ মিলিয়ন রুপি জরিমানা করেছে ক্রিকেট ক্রাইম ইউনিট।

পিএসলে ইসলামাবাদ ইউনাটেডের হয়ে খেলেছেন লতিফ। ব্যাট হাতে খরায় থাকা এই ক্রিকেটার জড়িয়ে পরেন ম্যাচ গড়াপেটায়। তার বিরুদ্ধে আনিত ৬টি অভিযোগের সবকটির প্রমাণ পেয়েছে পিসিবির তদন্ত কর্তারা। শাহজাইব, নাসির জামসেদ ও পেসার মোহাম্মদ ইরফানের বিপক্ষেও একই অভিযোগ আনা হয়। পিসিবির তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে ইরফানকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সঙ্গে এক মিলিয়ন রূপিও জরিমানা বাবদ গুনতে হবে এই পেসারকে।

গত ফেব্রেুয়ারিতে পিএসএলের দ্বিতীয় আসরে একটি চক্রের সঙ্গে জড়িত হন লতিফ ও শারজিল। আইসিসি এন্টি করাপশন ইউনিট (আকসু) এ যুগলের ম্যাচ ফিক্সিংয়ের গন্ধ পান। তাই দুজনকেই আরব আমিরাত থেকে দেশে পাঠিয়ে দেন পিএসএল কর্তারা। মে মাসের শেষ দিকে তিন সদস্যের যে ট্রাইবুনাল গঠিত হয়েছিল সেটা শুনানিতে অংশ নেননি লতিফ। শুনানিতে এটা প্রমাণিত হয় যে, আলোচিত ম্যাচটাতে ইচ্ছেকৃতভাবে দুটি বল ডট করেন শারজিল। কিন্তু ম্যাচটাতে খেলানো হয়নি লতিফকে। তাই নিজেকে নির্দোষ দাবি করে করে শুনানিতে অংশ নেননি তিনি।

৩১ বছর বয়সী লতিফ পাকিস্তানের হয়ে ৫টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সবশেষ গত বছরের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ম্যাচে দেখা গেছে তাকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist