ক্রীড়া ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০১৭

মালদ্বীপকেও হারাল বাংলাদেশ

বাংলাদেশ ২ : ০ মালদ্বীপ

বাংলাদেশ জাতীয় ফুটবল দল অনেক আগেই নির্বাসনে চলে গেছে। আন্তর্জাতিক ফুটবল থেকে পেয়েছে তিন বছরের নির্বাসন। দেশের সর্বোচ্চ পর্যায়ের দলটির এমন দুর্দশার সময় আশার আলো দেখাচ্ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। কিন্তু স্বস্তি নেই ছেলেদের ফুটবলে। অনূর্ধ্ব-১৮ দল যেন ফুটবলকে আগের ছন্দে ফেরানোর দায়িত্বটা নিল। সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে প্রথম ম্যাচে রূপকথার জয়ই তুলে নিয়েছে তারা। চার গোলে পিছিয়ে থেকেও কিশোররা জিতেছিলেন ৪-৩ গোলে। কাল দ্বিতীয় ম্যাচেও জয়ের নি-িদ্র পথে হেঁটেছে লাল-সবুজ জার্সিধারীরা। বাংলাদেশের এবারের জয়টি এসেছে মালদ্বীপের বিপক্ষে, ২-০ গোলে। দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক ভুটানও। এদিন নেপালকে ১-০ গোলে হারিয়েছে তারা।

মালদ্বীপকেও একই ব্যবধানে হারিয়েছিল ভুটান। কাল থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে সেই দলটাকেই উড়িয়ে দেওয়ার আভাস দিয়েছিল বাংলাদেশ। প্রথমার্ধেই লাল-সবুজ জার্সিধারীরা এগিয়ে গিয়েছিল ২-০ গোলে। কিন্তু বিরতির পর মালদ্বীপের চোয়ালবদ্ধ রক্ষণে চিড় ধরাতে পারেননি কিশোররা। তাই দুই গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। দারুণ এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লাল-সবুজ জার্সিধারীরা। ৬ পয়েন্ট নিয়ে টপকে গেছে ভুটানকে। বাংলাদেশের সমান পয়েন্ট হলেও গোলগড়ে পিছিয়ে দুইয়ে নেমে গেছে স্বাগতিক দল।

প্রথম ম্যাচের অবিশ্বাস্য জয় আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছিল বাংলাদেশের। তাতেই ছন্নছাড়া হয়ে গেল মালদ্বীপ। অথচ শেষবার মালদ্বীপের কাছে ৫-০ গোলে বিধ্বস্ত হয়েচিল জাতীয় দল। কিশোররা যেন সেই হারের একটা প্রতিশোধই নিল এদিন। মালদ্বীপের যুবাদের মাথা তুলে দাঁড়াতেই দেননি কিশোররা।

দারুণ এই জয়ের নায়ক জাফর ইকবাল। তার আগুন পারফরম্যান্সের কারণে ভারতকে হারাতে পেরেছে বাংলাদেশ। কাল মালদ্বীপের বিপক্ষেও দুর্দান্ত একটা গোল করেছেন। বিরতির আগে বক্সের মাথা থেকে তার নেয়া বাঁ পায়ের মাপা শটে মালদ্বীপের জালে বল জড়ান জাফর। তবে বাংলাদেশ ম্যাচে শুরুতে এগিয়ে গিয়েছিল ম্যাচের মাত্র ৯ মিনিটে, সৈকত মাহমুদ মুন্না বাংলাদেশকে উদ্যাপনের প্রথম উপলক্ষ্য এনে দেন। দুই ম্যাচে তিন গোল করে টুর্নামেন্টে এই মুহূর্তে শীর্ষ গোল দাতা বাংলাদেশের এই উইঙ্গারই।

দুই গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধে আরো দুটি সুযোগ পেয়েছিল। দুটিই নস্যাৎ করেছেন মালদ্বীপের গোলরক্ষক। দ্বিতীয়ার্ধে একটি ভালো সুযোগ পেয়েছিল মালদ্বীপ। কিন্তু ৭৫ মিনিটে বাংলাদেশ গোলরক্ষক প্রীতমের দৃঢ়তায় অক্ষত থাকে বাংলাদেশের জাল, বক্স থেকে অনেক দূর বেড়িয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে থাকা বল বিপদমুক্ত করেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist