ক্রীড়া ডেস্ক

  ২০ সেপ্টেম্বর, ২০১৭

সংশয়ে নেই রুবেল

নয় বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দেশটিতে পা রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। শনিবার দুই দফায় দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে টাইগাররা।

টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে দ্বিতীয় বহরে ছিলেন দলে ফেরা পেসার রুবেল হোসেন। কিন্তু বিমানে ওঠার আগ মুহুর্তে বাধলো বিপত্তি! বোর্ডিং পাস না পাওয়ায় বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হলো রুবেলকে। মূলত দক্ষিণ আফ্রিকা সফরের ক্ষেত্রে ‘নতুন নিয়মের’ বলি হতে হয়েছে তাকে। বর্তমান নিয়মানুযায়ী নিরাপত্তা সংক্রান্ত সবুজ সঙ্কেত পাওয়ার পরেই সেখানে ভ্রমণের ভিসা দেয়া হয়ে থাকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে, রুবেলের নাম নিয়েই যত ঝামেলা! দক্ষিণ আফ্রিকায় একই নামের ব্যক্তিকে কালো তালিকাভুক্ত করে রেখেছে তাদের ইমিগ্রেশন কর্তৃপক্ষ। হয়তো সেই নাম নিয়েই বিপদে পড়েছেন টাইগার স্পিডস্টার! যার ফলে ফ্লাই এমিরেটস্ এর বিমান তাকে নিতে অস্বীকৃতি জানায়।

নতুন আইন নিয়ে বিসিবির নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী জানান, ‘বর্তমানে কিছু দেশে ভ্রমণ করতে গেলে নিরাপত্তা ছাড়পত্র লাগে। আর সেটা সেসব দেশই দিয়ে থাকে। এটা নতুন আইন। মনে হচ্ছে রুবেল সেই ঝামেলাতেই পড়েছে। এ ব্যাপারে আমি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাতকে জানিয়েছি। বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।’

এদিকে, বাংলাদেশ দল ইতোমধ্যেই বেনোনিতে অনুশীলন শুরু করলেও জোহানেসবার্গের ফ্লাইট ধরতে এখনো অপেক্ষা করতে হচ্ছে রুবেলকে। ফলে কাল থেকে শুরু হতে যাওয়া তিনদিনের প্রস্তুতি ম্যাচ নিশ্চিতভাবেই মিস করতে যাচ্ছেন ২০১৫ বিশ্বকাপে ‘ইংল্যান্ড বধের’ অন্যতম নায়ক।

তবে প্রস্তুতি ম্যাচে অংশ নিতে না পারলেও রুবেলের টেস্ট সিরিজে খেলা নিয়ে কোনো শঙ্কা দেখেন না বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

‘সেখানে (দক্ষিণ আফ্রিকায়) শনি ও রবিবার সাপ্তাহিক ছুটি। সে কারণেই হয়তো সমস্যা সমাধানে দেরি হচ্ছে। দু-একদিনের মধ্যেই সমাধান হয়ে যাবে। প্রথম টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেবে সে (রুবেল)’ - বলে আশাবাদ ব্যক্ত করেন এই সাবেক অধিনায়ক।

সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist