পিএসজির বিস্ময়

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

কদিন আগেই বার্সা পরিচালকদের এক হাত নিয়েছিলেন নেইমার। তার শোধ হিসেবেই যেন নেইমারের বিরুদ্ধে তোপ দাগিয়েছে নেইমারের সাবেক ক্লাব। চুক্তিভঙ্গের অভিযোগে নেইমারের বিরুদ্ধে বার্সেলোনার আইনি ব্যবস্থা নিচ্ছে তারা। তবে বার্সার এমন সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছে পিএসজি।

ফরাসি ক্লাবটির দাবি, নেইমারের বার্সেলোনা ছেড়ে পিএসজিতে আসার মধ্যে কোনো অনিয়ম হয়নি।

পিএসজির বিবৃতিতে বলা হয়, নেইমারের বিরুদ্ধে বার্সেলোনার আইনি পদক্ষেপ শুরু করার ঘোষণায় এবং তাদের দাবি করা অর্থ নেইমার পরিশোধ না করলে পিএসজিকে সেটার দায়িত্ব নিতে হবে বলায় ফরাসি ক্লাবটি বিস্মিত। বিবৃতিতে আরো বলা হয়, নেইমার জুনিয়রের মতো ক্লাবও (পিএসজি) সব সময় লেনদেনের ক্ষেত্রে প্রযোজ্য সব আইন শ্রদ্ধা করে। চলতি মাসেই ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ফ্রান্সের ক্লাব পিএসজিতে যোগ দেন নেইমার। তার মাত্র নয় মাস আগে কাতালান ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি করেন তিনি। ওই পাঁচ বছরের নতুন চুক্তির জন্য নেইমারকে দেওয়া নবায়ন বোনাসের অর্থ ফেরত চেয়েছে বার্সেলোনা। সঙ্গে চুক্তিভঙ্গের জন্য ক্ষতিপূরণ হিসেবে ৮৫ লাখ ইউরো ও দেরিতে দেওয়ার জন্য ১০ শতাংশ বাড়তি অর্থ দাবি করেছে দলটি।

গত ১১ আগস্ট বার্সেলোনার শ্রম ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করে রেখেছিল স্পেনের দলটি। অভিযোগটি এখন স্পেনের ফুটবল ফেডারেশনে পাঠানো হয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে বার্সেলোনা জানায়, নেইমার অর্থ পরিশোধ করতে না পারলে পিএসজিকে দায়িত্ব নেওয়ার অনুরোধ জানিয়েছে তারা। নেইমারের দল বদলের পর বার্সেলোনা লয়ালিটি বোনাসের দুই কোটি ৬০ লাখ ইউরো আটকে দেওয়ার কথা জানায়।

"