স্বস্তির জয়ে শুরু ম্যানসিটির

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নতুন একটি ক্লাব কাঁপিয়ে দিয়েছিল বিশ্বের অন্যতম সেরা ক্লাবগুলোর একটি ম্যানচেস্টার সিটিকে। যাদের প্রতিরোধে চিন্তার ভাঁজ পড়ে গিয়েছিল পেপ গার্দিওলার কপালে। ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওন নামক অখ্যাত সেই ক্লাবটির রক্ষণদুর্গ প্রথমার্ধে ভাঙতেই পারেনি সিটিজেনরা। যদিও দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটে সার্জিও আগুয়েরোর গোলে স্বস্তির নিঃশ্বাস ফেলেন গার্দিওলা। ৫ মিনিট পর নবাগত দলের আত্মঘাতী গোলে স্কোর ২-০ হলে ইংলিশ প্রিমিয়ার লিগে স্বস্তি নিয়েই শেষ পর্যন্ত মাঠ ছাড়ে ম্যানসিটি।

প্রতিপক্ষের মাঠে গত শনিবার শুরু থেকেই আক্রমণাত্বক ছিল সিটি। একাদশের আক্রমণভাগে ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস ও আর্জেন্টিনার আগুয়েরোকে রেখেই দল সাজান সিটি কোচ পেপ গার্দিওলা। শুরু থেকে বলের নিয়ন্ত্রণও নিজেদের কাছে রাখে দলটি। কিন্তু কোনো কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না দলটি। ১৭ মিনিটে কেভিন ডি ব্রুইনের ফ্রি-কিক সোজা গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। ২৬ মিনিটে জালে বল জড়ালেও এগিয়ে যাওয়া হয়নি সিটির। পাঁচ মিনিট পর ম্যাট রায়ানের দৃঢ়তায় ম্যাচে থাকে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগে খেলতে নামা ব্রাইটন।

ডি ব্রুইনে-ডেভিড সিলভা-আগুয়েরো ত্রয়ীর সম্মিলিত আক্রমণে ৭০ মিনিটে কাক্সিক্ষত গোল পায় সিটি। ডান দিক থেকে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে ডি ব্রুইনে বাড়ান সিলভাকে। স্পেনের এই মিডফিল্ডারের ছোট পাসে আগুয়েরোর শট ঠিকানা খুঁজে পায়। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয় আত্মঘাতী গোলে। আগুয়েরোর বাড়ানো বল ধরে ডান দিক থেকে ফার্নান্দিনহোর ক্রসে হেড করে নিজেদের জালেই বল জড়িয়ে দেন লুইস ডাঙ্ক। এর আগে নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লিগের মুকুট ধরে রাখার মিশনের শুরুতেই হোঁচট খায় চেলসি। বার্নলির কাছে ৩-২ ব্যবধানে হারে ৯ জনের দলে পরিণত হওয়া দলটি।

"