প্রথম ধাপ পার করলেন বোল্ট

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

১০০ মিটার রিলের হিট এত দিন দর্শকদের টানত না খুব একটা। কারও হাত থেকে রিলের ব্যাটন পড়ে যাওয়া, কিংবা লেনে গোলমাল করে কোনো দলের বাদ পড়াটাই ধরা হতো মূল আকর্ষণ। তবে উসাইন বোল্ট কাল সেটা হতে দেননি, দর্শকদের দিয়েছেন বিদায়ী উপহার। রিলের হিটে হাজির হয়ে নিজের শেষ ফাইনাল নিশ্চিত করেছেন জ্যামাইকাকে দ্বিতীয় হিটে প্রথম করে।

বোল্টকে হিটে দেখেই চমকে গিয়েছেন অনেকে। শেষ কবে রিলের হিটে তাকে দেখা গেছে, মনে করতে পারছিলেন না কেউ। সাধারণত দেশকে ফাইনালে তোলার দায়িত্বটা অন্যদের কাঁধেই দেন। তিনি ফাইনালে নেমে দলের সোনা জয় নিশ্চিত করেন শেষ পাল্লার দৌড়ে। কিন্তু কাল যে ভিন্ন একটি দিন। কাল যে শেষবারের মতো দেখা যাবে তাকে। আর কখনো ট্র্যাকে দেখা যাবে না উসাইন বোল্টকে। দর্শকদের তাই বিদায়ী উপহার দিতে নেমেছেন বোল্ট।

আগের হিটেই মূল দুই প্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ফাইনাল নিশ্চিত করেছে। নিজেদের দৌড়েও কোনো ভুল করেনি জ্যামাইকা। টাইকুয়েন্দো ট্র্যাসি, জুলিয়ান ফোর্ট ও মাইকেল ক্যাম্পবেল নিজেদের কাজটা ঠিকভাবে সেরে ব্যাটন দিয়েছেন নেতার হাতে। বাকি কাজটা লম্বা লম্বা পায়ের সেই পরিচিত দৌড়ে সেরে নিয়েছেন বোল্ট। মৌসুমসেরা ৩৭.৯৫ সেকেন্ডে হিটে প্রথম হয়েছে জ্যামাইকা। তবে এ সময়টাও যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের চেয়ে একটু বেশি। ফাইনালে তাই বোল্ট-ব্লেকদের কাজটা কঠিন হবে। কাজটা তারা করতে পেরেছেন কীনা বোল্ট-সমর্থকরা এতক্ষণে জেনে গেছেন নিশ্চয়ই।

"