এমবাপেকেও চায় পিএসজি

প্রকাশ : ১২ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

রেকর্ড বুকে ঝড় বইয়ে দিয়ে নেইমারকে দলে টেনেছে পিএসজি। কিন্তু তারপরও যেন মন ভরছে না ফরাসি ক্লাবটির। এবার তাদের চোখ পড়েছে মোনাকোর হয়ে গত মৌসুমে মাঠ মাতানো এমবাপের দিকেও। এই সংবাদে নিশ্চিতভাবেই মন খারাপ হয়ে যেতে পারে রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদানের। এই কদিন ধরে তাকেই দলে টানতে চাচ্ছিলেন জিজু। মূলত ক্রিস্টিয়ানো রোনালদোর আগামীর বিকল্প হিসেবে যাকে দলে টানতে চাচ্ছিলেন রিয়াল মাদ্রিদ কোচ। কিন্তু পিএসজির নজর পড়াতে কাজটা একটু কঠিনই হয়ে গেল ‘গ্যালাটিকোস’দের জন্য। তাকে একরবম কেড়ে নিতে চাইছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সা থেকে ভাগিয়ে নেয়ার পর এবার মোনাকো থেকে কাইলিয়ান এমবাপেকে কেড়ে নেওয়ার চেষ্টায় আছে লিগ ওয়ান জায়ান্টরা। সেটিও আবার রিয়ালের হাঁকানো দাম থেকে ৭০ মিলিয়ন ইউরো বেশি দিয়ে!

গত মৌসুমে লিগ ওয়ানে গতির ঝড় তুলে সবাই তাক লাগিয়ে দিয়েছিলেন এমবাপে। মোনাকোকে লিগ ওয়ান শিরোপা জিতিয়েছেন এই তরুণ এমবাপে। দলকে তুলেছিলেন চ্যাম্পিয়ন্স লিগের সেমিতেও। সেই থেকে ১৮ বছর বয়সী ফরাসী ফরোয়ার্ডের দিকে পাখির চোখ করে আছে লস ব্লাঙ্কোসরা। এমবাপেকে পেতে মোনাকোকে ১১৫ মিলিয়ন ইউরো দাম দিতেও রাজী রিয়াল কর্তারা।

কিন্তু স্প্যানিশ ম্যাগাজিন মার্কা জানাচ্ছে, নেইমারের পর এবার এমবাপের দিকেও হাত বাড়িয়েছে পিএসজি। এই তরুণ ফরোয়ার্ডের জন্য ১৮০ মিলিয়ন ইউরো খরচ করতেও রাজী প্যারিসের ক্লাবটি। আর এমবাপেকে কিনতে গিয়ে উয়েফার আর্থিক ফেয়ার প্লে নিয়ম যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য আইনজীবীও নিয়োগ করেছে পিএসজি। মোনাকোতে খেললেও প্যারিসেই বড় হয়েছেন এমবাপে। এই শহরের আবহাওয়ার সঙ্গে ভালোমতোই পরিচয় আছে তার। ফরাসী তারকার বাবাও চাইছেন এমবাপে যেন পিএসজিতেই খেলেন। মোনাকোকেও নাকি এই দলবদলে রাজী হওয়ার জন্য চাপ দিচ্ছেন এমবাপের বাবা। এত বিপুল অর্থের হাতছানিতে মোনাকোও নাকি রাজী হয়েছে এমবাপেকে পিএসজির কাছে দিতে। মার্কা জানাচ্ছে এমনটাই। এমবাপের প্রকৃত মূল্য হিসেবে মোনাকোকে ১৬০ মিলিয়ন দিতে চায় পিএসজি, সঙ্গে আনুষাঙ্গিক খরচ হিসেবে আরও ২০ মিলিয়ন ইউরো।

তবে এবারের দলবদলে কত খরচ করবে পিএসজি? অর্থের অঙ্কটা মাথা ঘুরিয়ে দেয়ার মত। মাত্র ৪০০ মিলিয়ন ইউরো!

"