কুতিনহোকে নিয়ে বিপাকে বার্সা

প্রকাশ : ১১ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

কুতিনহোকে দলে পেতে মরিয়া হয়ে আছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কুতিনহোর জন্য ১০০ মিলিয়ন ইউরোর নতুন প্রস্তাবও দিয়েছিল বার্সেলোনা। কিন্তু লিভারপুল নাকি সেটিও ফিরিয়ে দিয়েছে। ইয়ুর্গেন ক্লপ আগেই বলেছিলেন, কোনোভাবেই কুতিনহোকে ছাড়তে রাজি নন তিনি।

নেইমারের বিদায়ের পরেই শোনা যাচ্ছিল, কুতিনহো বার্সার প্রথম পছন্দ। কিন্তু ৮৩ মিলিয়ন ইউরোর প্রস্তাব শুরুতে ফিরিয়ে দেয় লিভারপুল। বার্সা এরপর আবার ১০০ মিলিয়নের প্রস্তাব দেয়। কিন্তু এবারও লিভারপুল তাতে রাজি হয়নি। লিভারপুল জানিয়ে দিয়েছে, কুতিনহো বিক্রির জন্য নন। এই মৌসুমেই ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের সঙ্গে নতুন চুক্তি হয়েছে লিভারপুলের।

দলবদলের শুরু থেকেই কুতিনহোকে দলে টানার চেষ্টা চালিয়ে আসছিল বার্সেলোনা। দলের অন্যতম সেরা তারকা ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার রেকর্ড চুক্তিতে প্যারিস সেইন্ট জার্মেইয়ে চলে যাওয়ার আগে থেকেই কুতিনহোকে পাওয়ার জন্য বার্সা বেশ জোর প্রচেষ্টা চালাচ্ছে। গণমাধ্যমের দাবি, এ ব্যাপারে কাতালান জায়ান্টরা বেশ খানিকটা এগিয়েও গিয়েছিল। এমনকি তাদের এজেন্টও ওই সময় ‘অল রেড’দের শহরে উড়ে গিয়েছিল বলে শোনা গেছে।

কিন্তু গোল ডটকম জানাচ্ছে, বার্সেলোনার প্রস্তাব বেশ পরিষ্কার ভাষাতেই ফিরিয়ে দিয়েছে লিভারপুল। গত সপ্তাহে ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিসে গেছেন নেইমার। তার যাওয়ার সঙ্গে সঙ্গেই কুতিনহোর প্রতি আরো বেশি মনোযোগী হয় বার্সা। মূলত নেইমারের অভাব পূরণ করার জন্য কুতিনহোর বিকল্প দেখছে না বার্সা। ২৫ বছর বয়সী এই প্লেমেকারকে দলে টানতে এখন বার্সেলোনার জন্য সময়ের ব্যাপার বলে দাবি করছে স্প্যানিশ ক্রীড়া পত্রিকাগুলো। তাদের দাবি প্রাথমিক চুক্তি বাবদ কুতিনহোকে ৯০ মিলিয়ন ইউরো দেওয়া হবে। বোনাসসহ আনুষঙ্গিক সব মিলিয়ে চুক্তির পরিমাণ দাঁড়াবে প্রায় ১২০ মিলিয়ন ইউরোতে।

"