কুতিনহোকে পেতে মরিয়া বার্সা

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ক্লাব ছাড়ার গুঞ্জন চলার সময়েই বার্সা নেইমারের বিকল্প খুঁজছিল বলে জানা গিয়েছিল। কখনো দিবালা, আবার কখনো কুতিনহোর নাম সামনে এসেছিল। তবে শেষ পর্যন্ত নেইমার বিদায় বলে দিলেও, তার বিকল্প এখনো নিশ্চিত করতে পারেনি কাতালান ক্লাবটি। জানা গেছে, নেইমারকে ধরে রাখতেই নাকি তখন ফিলিপে কুতিনহোকে দলে আনতে চেয়েছিল কাতালানরা। কিন্তু রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমার নাম লিখিয়েছেন পিএসজিতে। এখন আর নেইমারকে খুশি করা ব্যাপার নেই, তবে নেইমারের বিকল্প হিসেবে কুতিনহো ছাড়া আর কাউকে ভাবছে না স্প্যানিশ জায়ান্টরা। এমনি তার জন্য ১০০ মিলিয়ন পর্যন্ত খরচ করতেও রাজি।

নেইমার বার্সায় থাকা অবস্থায় কাতালান রেডিও স্টেশন ‘রেকওয়ান’ জানিয়েছিল, দুপক্ষের আনুষ্ঠানিক চুক্তি শুধু সময়ের ব্যাপার। আর স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্ডো দেপোর্তিভো জানায়, কুতিনহো ইস্যুতে কথা বলতে বার্সেলোনার প্রতিনিধিরা ইংল্যান্ডে গেছেন। জোর গুঞ্জন উঠেছিল যে, মঙ্গলবারই বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হবেন ফিলিপে কুতিনহো। সেটি না হলেও সেই গুঞ্জন এবার ডালপালা মেলতে শুরু করেছে। কুতিনহোর সঙ্গে চুক্তি চূড়ান্ত করতে মঙ্গলবারই স্পেন ছেড়ে ইংল্যান্ডে গেলেন বার্সেলোনার প্রতিনিধিরা। ফলে যেকোনো সময়ই নেইমারের বিকল্প হিসেবে এই ব্রাজিলিয়ান তারকা ন্যু-ক্যাম্পে আসতে পারেন।

পত্রিকাটি তখন আরো জানায়, বার্সার দেওয়া ৮০ মিলিয়ন ইউরোর প্রস্তাব প্রথমদিকে ফিরিয়ে দিয়েছিল লিভারপুল। পরে আরেক দফা আলোচনা সেরে সম্মত হয়েছে ইংলিশ ক্লাবটি। তবে অর্থের অঙ্ক আরো বাড়ছে নিশ্চিতভাবেই। ধারণা করা হচ্ছে, সেটি ১০০ মিলিয়ন ইউরো হতে পারে।

মঙ্গলবার কুতিনহো বিষয়ে বার্সেলোনা-লিভারপুলের আলোচনা আরো অগ্রগতি হয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ পত্রিকা স্পোর্তো। তারা জানিয়েছে, কুতিনহো ইস্যুতে কথা বলতে বার্সার একট প্রতিনিধি দল এখন ইংল্যান্ডে রয়েছে এবং ব্রাজিল তারকাকে পেতে ৯০ মিলিয়নের চূড়ান্ত প্রস্তাব দিতেও তারা প্রস্তুত। এর সঙ্গে ভবিষ্যতে আরো সুযোগ-সুবিধা দেওয়ার কথাও থাকছে।

অন্যদিকে মার্কার খবর মতে, বার্সেলোনা নতুন মৌসুমের আগে এই মিডফিল্ডারকে পেতে মরিয়া চেষ্টা চালিয়েছে যাচ্ছে। লিভারপুলের সঙ্গে আলোচনার জন্য ইতোমধ্যে বার্সেলোনা ক্লাব কর্মকর্তারা ইংল্যান্ডে গেছেন। আরো জানা গেছে, কুতিনহোকে পেতে বার্সেলোনার জন্য প্রধান বাধা লিভারপুলের বস ইয়ুর্গেন ক্লপ, যিনি এখন পর্যন্ত তার খেলোয়াড়কে ছেড়ে দিতে অস্বীকার করছেন।

"