যুব নারী হ্যান্ডবল

ফাইনালে নওগাঁ-জামালপুর

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

অলিখিত ফাইনালাটাই কি হয়ে গেল! চতুর্থ জাতীয় নারী হ্যান্ডবল প্রতিযোগিতার প্রথম সেমিফাইনালটা কি ধ্রুপদী এক দ্বৈরথ-ই না উপহার দিল! স্নায়ুচাপের চূড়ান্ত পরীক্ষা হলো জামালপুর ও গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার। আগুন লড়াইয়ে শেষ অবধি হাসি ফুটল জামালপুরের মেয়েদের মুখেই। কাল শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে রোমাঞ্চকর জয়ই তুলে নিল জামালপুর। তুমুল প্রতিদ্বন্দ্বিতার ম্যাচটার মীমাংসা হলো ২৩-২২ গোলে। একটি আদর্শ ম্যাচ হিসেবে দ্বৈরথটা এর চেয়ে বেশি রোমাঞ্চ জাগাতে পারত না! উত্তেজনার রেণু ছড়ানো ম্যাচে হেরেও মাথা উঁচু করেই বিদায়ভাগ্য বরণ করে নিল গোপালগঞ্জ।

দ্বিতীয় সেমিফাইনালটা অবশ্য প্রথমটার মুদ্রার উল্টো পিঠ হয়ে থাকল। একচ্ছত্র আধিপত্যে ফাইনালে উঠেছে নওগাঁ। কাল বিকেলে নওগাঁর কাছে অসহায় আত্মসমর্পণই হলো পঞ্চগড়ের মেয়েদের, হেরেছে ২৫-৮ গোলে। এরচেয়ে বাজেভাবে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারত না পঞ্চগড়।

কিন্তু টুর্নামেন্টের শেষ মঞ্চে উঠতে না পারলেও পঞ্চগড়ের চোখে-মুখে ছিল তৃপ্তির ছাপ। অনিয়মিত দল নিয়েই যে স্বপ্নযাত্রা এতটা দীর্ঘায়িত করতে পেরেছে তারা। অবশেষে শেষ চারে নওগাঁয় এসে থামল তাদের রথযাত্রা। পরশু শিরোপা নিষ্পত্তির ম্যাচে মুখোমুখি হবে নওগাঁ ও জামালপুর। নওগাঁ নাকী জামালপুর কাদের হাতে উঠবে শিরোপা? উত্তরটা মিলে যাবে দুদিনের মধ্যেই। তবে আগে কিছুটা হলেও রোমাঞ্চ অপেক্ষা করছে। আজ সকালেই যে সান্তনার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে পঞ্চগড় ও গোপালগঞ্জ।

"