আজ উয়েফা সুপার কাপ

রিয়াল নাকি ম্যানইউ?

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

উয়েফা সুপার কাপের শিরোপা লড়াইয়ে আজ মুখোমুখি হতে যাচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড। মঙ্গলবার মেসিডোনিয়ার স্কপিয়েতে বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় শুরু হবে ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন লিগ জয়ীদের মধ্যকার ম্যাচটি। মৌসুম শুরুর আগে এই ম্যাচটি মর্যাদার লড়াইও বটে। এই শিরোপা লড়াইয়ে এ যাবৎ তিনবার অংশ নিয়ে একবার শিরোপা জিতেছে ম্যানইউ। ১৯৯১ সালে ১-০ গোলে রেড স্টার বেলগ্রেডকে হারিয়েছিল ম্যানইউ। অন্যদিকে এই পাঁচবার লড়াইয়ে নেমে তিনবার চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদিদ্র। এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারা।

পরিসংখ্যান ও শক্তিতে রিয়াল মাদ্রিদ কিছুটা এগিয়ে থাকবে এ ম্যাচে। তবে সাম্প্রতিক সময়টা কথা বলছে ম্যানইউর পক্ষে। প্রাক মৌসুম ট্যুরে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে হোসে মরিনহোর দল। সাত ম্যাচের ছয়টিতেই জিতেছে তারা। যার মধ্যে একটি জয় আবার আজকের ম্যাচের প্রতিপক্ষ রিয়ালের বিপক্ষে। তবে এই সাসপেনশনের কারণে খেলতে পারবে না এরিক বেলি এবং ফিল জোন্স।

এ ছাড়া ইনজুরির কারণে দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে থাকা লুক শ, অ্যাশলে ইয়ং এবং মার্কোস রোহোকেও পাচ্ছে না ‘রেড ডেবিল’রা। তবে মরিনহো শিবিরে আশার খবর দলে যুক্ত হওয়া তিন নতুন রিক্রুট। এদিন অফিশিয়ালি অভিষেক হতে পারে ভিক্টর লিন্ডেলফ, রুমেলো লুকাকো এবং নেমানজা মাতিচের। অন্যদিকে রিয়াল শিবিরের জন্য আশঙ্কার খবর অ্যাঙ্কেলের ইনজুরির কারণে খেলা না হতে পারে গ্যারেথ বেলের। অবশ্য এ ম্যাচ দিয়ে মাঠে ফিরছেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। লম্বা ছুটি কাটিয়ে দলকে আরেকটা শিরোপা জেতাতে প্রস্তুত ‘সিআর সেভেন’।

"