ক্রীড়া ডেস্ক

  ২৮ জুলাই, ২০১৭

ম্যানইউ-রিয়ালের হার

ম্যানসিটি ৪:১ রিয়াল, বার্সেলোনা ১:০ ম্যানইউ

আগের মৌসুমের ঠিক উল্টোরথে নতুন মৌসুমের প্রস্তুতি নিচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। প্রাক-মৌসুমে টানা দ্বিতীয় ম্যাচে হেরেছে জিনেদিন জিদানের দল। গত রোববার পেনাল্টি শ্যুটআউটে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হেরেছিল লা লিগার চ্যাম্পিয়নরা। গত বুধবার ম্যানচেস্টারের আরেক ক্লাব ‘গ্যালাকটিকোস’দের উড়িয়ে দিয়েছে বড় ব্যবধানে। ৪-১ গোলে রিয়ালকে হারিয়েছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। অন্যদিকে নেইমার আরেকবার বুঝিয়ে দিলেন কেন তাকে দলে বড় ক্লাবগুলো এত আগ্রহ। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে ব্রাজিলের এই ফরোয়ার্ডের নৈপুণ্যে ছন্দে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে বার্সেলোনা।

সাবেক ক্লাবের বিপক্ষে এদিন ম্যানসিটিতে অভিষেক হয়েছে দানিলোর। তবে এদিন অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন সিটির বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইন। গোল করতে না পারলেও প্রথম তিন গোলেই অবদান এ অ্যাটাকিং মিডফিল্ডারের।

অবশ্য লস অ্যাঞ্জেলসের মেমোরিয়াল কলিসিয়ামে দুই দলের কেউ প্রথম ৪৫ মিনিট দেখে কেউ ভাবতে পারেনি ম্যাচে এত গোল হতে পারে। দ্বিতীয়ার্ধে গোলের দেখা পায় সিটিজেনরা। ডি ব্রুইনের কর্নার থেকে নিকোলাস ওটামেন্দি ১-০ করেন। এর পর রহিম স্টারলিং ও জন স্টোনসকে গোল বানিয়ে দেন বেলজিয়ান তারকা। জয় সুনিশ্চিত হয় বেঞ্চ থেকে মাঠে নামা ব্রাহিম দিয়াজের গোলে। শেষ মুহূর্তে অস্কার রদ্রিগেস রিয়ালের হয়ে সান্ত¦নাসূচক গোল করেন।

যদিও প্রথমার্ধে তুলনামূলকভাবে এগিয়ে ছিল রিয়াল। গ্যারেথ বেলের শট অনেক উঁচু দিয়ে চলে যায় মাঠের বাইরে। ইসকোকে রুখে দেন সিটি গোলরক্ষক এডারসন। তবে প্রথমার্ধের ম্যাচ যতই গড়িয়েছে নিজেদের মেলে ধরতে শুরু করে ম্যানসিটি। কেইলর নাভাসের প্রতিরোধে সফল হতে পারেনি তারা। ২৩ মিনিটে সার্জিয়ো আগুয়েরো বল দেন গ্যাব্রিয়েল জেসুসকে, ব্রাজিলিয়ানের নিচু শট পা দিয়ে ঠেকান নাভাস। দুই মিনিট পর কোস্টারিকার গোলরক্ষকের প্রতিরোধ ছিল চোখে পড়ার মতো। আগুয়েরো বেশ জায়গা পেলেও তার শক্তিশালী শট প্রতিহত হয় নাভাসের কাছে। দলের গোলরক্ষকের পারফরম্যান্সে অনুপ্রাণিত হয়ে সুযোগ তৈরি করে রিয়াল। ২৮ মিনিটে কাসেমিরো গোল পেয়েই যেতেন। ইসকোর ক্রস থেকে তার হেড পোস্টে লাগলে সেটা আর হয়নি। এডারসন ঠেকিয়ে দেন করিম বেনজিমাকে। লুকা মডরিচ ও বেনজিমা সম্মিলিত চেষ্টায় ম্যানসিটির গোলমুখে পৌঁছলেও প্রতিপক্ষের গোলরক্ষকের জন্য ব্যর্থ হন ফরাসি ফরোয়ার্ড। ম্যানসিটির এলোমেলো রক্ষণভাগের কারণে তৈরি হওয়া দারুণ সুযোগ নষ্ট করেন দানি কারভাহাল। কিন্তু ৫২ মিনিটে সেট পিস থেকে এগিয়ে যায় সিটি। আর পেছনে ফিরে তাকাতে হয়নি প্রিমিয়ার লিগ ক্লাবকে। ম্যানইউর বিপক্ষে ২-০ গোলে হারের পর প্রাক-মৌসুমের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের স্বাদ পায় ম্যানসিটি।

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বুধবার রাতে গোল হয়েছে মাত্র একটি। নেইমারের করা সেই গোলই ম্যাচের ফলনির্ধারক হয়ে দাঁড়ায়। আগের ম্যাচেও নেইমারের জোড়া গোলে জুভেন্টাসকে হারিয়েছিল আরনেস্তো ভালভেরদের দল।

ম্যাচের প্রথমার্ধ থেকে ছন্দে ছিল বার্সেলোনার আত্রমণ-ত্রয়ী। দ্বাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মেসির শট ডান পোস্টে লাগায় এগিয়ে যেতে পারেনি স্প্যানিশ দলটি।

তবে ৩১ মিনিটে লিওনেল মেসির বাড়ানো বল আন্তোনিও ভালেন্সিয়া বিপদমুক্ত করতে ব্যর্থ হলে নেইমার বল নিয়ন্ত্রণে নিয়ে ৩৬০ ডিগ্রি ঘুরে জালে পাঠান। নেইমারের এই গোলেই ম্যাচের ফল নির্ধারণ করে দেয়। আগামীকাল শনিবার মায়ামিতে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের আগে তাই দল নিয়ে বেশ কাজ করতে হবে রিয়াল কোচ জিনেদিন জিদানকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist