ক্রীড়া প্রতিবেদক

  ২৬ জুলাই, ২০১৭

মাস্টার্স ক্রিকেট কার্নিভাল

উৎসবের আকাশে বৃষ্টি

বাংলাদেশ ক্রিকেটের সোনালী দিনের পথচলার ভিতটা যারা গড়ে দিয়েছিলেন তাদের নিয়েই দ্বিতীয়বার মাঠে গড়াতে যাচ্ছে মাস্টার্স ক্রিকেট কার্নিভাল (এমসিসি)। আজ কক্সবাজারে শুরু হচ্ছে সাবেক ক্রিকেটারদের এই মিলনমেলা। যেখানে ক্রিকেটীয় এই উৎসবে জয়-পরাজয় ছাপিয়ে পাদ প্রদীপে থাকবে পারস্পারিক আস্থাবোধ, সৌহার্দ্য, সম্প্রীতি এবং ভ্রাতৃত্ববোধ।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার এবং প্রথম শ্রেনীর ক্রিকেটে অন্তত পাঁচ বছর খেলা প্রাক্তন ক্রিকেটাররা ৬ দলে বিভক্ত হয়ে এই টুর্নামেন্টে অংশ নেবেন। দলগুলো হচ্ছে- বসুন্ধরা গ্রুপ ঢাকা বিভাগ, নেশন ঢাকা মেট্রো, ইস্পাহানি চট্টগ্রাম, একমি রাজশাহী, টাইটান্স খুলনা এবং এক্সপো অলস্টার্স। দলগুলো দুই গ্রুপে বিভাক্ত হয়ে গ্রুপপর্বের ম্যাচ খেলবে। সেরা চারটি দল সেমিফাইনালের টিকিট পাবে। ২৯ জুলাই টুর্নামেন্টের শিরোপা লড়াই অনুষ্ঠিত হবে। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তিদের পদচারণায় মুখর বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। মাঠে নামার ক্ষণ গুনছেন লিপু, নান্নু, সুজন, দুর্জয়, পাইলট, আকরাম, সুমনদের মতো লিজেন্ডরা। মুখিয়ে আছেন এই বয়সেও সবটুকু নিংড়ে দেওয়ার। তাতে বাধ সেধেছে বেরসিক বৃষ্টি, চোখ রাঙাচ্ছে রোমাঞ্চের টুর্নামেন্টরকে। তারকারা যাওয়ার আগেই কক্সবাজারে হাজির ক্রিকেটের আজন্ম শত্রু! গত এক সপ্তাহের ভারী বর্ষণে রীতিমত কপালে দুশ্চিন্তার ভাজ পড়েছে আয়োজকদের কপালে। টুর্নামেন্টটা মাঠে গড়াবে তো?

উত্তর জানে কক্সবাজারের আকাশ। সমুদ্র তটবর্তী এই অঞ্চলে দুদিন ধরে ৩ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। কাল সকাল থেকেও প্রবল বর্ষণ হয়েছে সেখানে। পরিণাম, লড়াইয়ের মঞ্চ শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ৪০ শতাংশ ডুবে গেছে হাঁটু পানিতে। ত্রিপল দিয়ে ঢাকা হলেও রক্ষা হয়নি উইকেটের। তাই বলে আয়োজন থেমে নেই। বৃষ্টিভেজা পরিবেশেই চলছে স্কোরবোর্ড নির্মাণের কাজ। তবে এই মাঠ খেলার উপযোগী করে তুলতে অন্তত দুদিন লাগবে বলে জানিয়েছেন ভেন্যু ম্যানেজার আহসানুল হক বাহার।

গত বছর ক্রিকেট কার্নিভালের প্রথম আসরেও প্রভাব ছিল বৃষ্টির। ধারাটা অব্যাহত থাকল এবারো। তবে আশার খবর হচ্ছে আজ-কালের মধ্যেই পরিস্থিতির উন্নতি হতে পারে বলে জানিয়েছেন কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ একেএম নাজমুল হক। শেষ পর্যন্ত যদি পরিস্থিতি স্বাভাবিক না হয়, তাহলে টুর্নামেন্ট পেছানোর কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন আয়োজক ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট এজেন্সি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist