ক্রীড়া ডেস্ক

  ২৫ জুলাই, ২০১৭

ম্যানইউর কাছে রিয়ালের হার

প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে রিয়াল মাদ্রিদকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ জয়ের ফলে যুক্তরাষ্ট্র সফরে অপরাজিতই রইল ম্যানচেস্টার ইউনাইটেড। এই সফরে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে জোসে মরিনহোর দল। অন্যদিকে প্রাক-মৌসুমের প্রথম ম্যাচে হারল জিনেদিন জিদানের দল। রোববার ক্যালিফোর্নিয়ায় নির্ধারিত সময়ের খেলায় ১-১ গোলের সমতা থাকার পর গোলরক্ষক ডাভিদ ডি গেয়ার নৈপুণ্যে টাইব্রেকারে ২-১ গোলে জিতে ইউনাইটেড। শুটআউটে ১০টির মধ্যে সাতটি পেনাল্টিতেই গোল হয়নি।

স্প্যানিশ গোলরক্ষক ডি গেয়া মাতেও কোভাসিচ ও অস্কার রদ্রিগেজের পেনাল্টি ফিরিয়ে দেন। নির্ধারিত সময়ে রিয়ালকে পেনাল্টি থেকে সমতায় ফেরানো কাসেমিরো টাইব্রেকারে শট নেন ক্রসবারে।

যুক্তরাষ্ট্রের লেভিস স্টেডিয়ামে প্রায় ৬৫ হাজার দর্শকের সামনে মাঠে নেমেছিল রোনালদোবিহীন রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ ইউরোপাজয়ী ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচে শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে ‘রেড ডেভিল’রা। চাপের মুখে আক্রমণের চেয়ে রক্ষণ সামলাতেই ব্যস্ত থাকে রিয়াল ডিফেন্স। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে, ইনজুরি সময়ে গোল করে ম্যানইউকে এগিয়ে দেন হেসে লিঙ্গার্ড। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে রিয়ালকে সমতায় ফেরান কাসেমিরো।

১-১ ব্যবধানে শেষ হওয়ার পর বিজয়ী নির্ধারণে টাইব্রেকারে চলে যায় খেলা। সেখানেই যেন খেলা আর শেষ হতে চায় না। তবে শেষ পর্যন্ত ম্যানচেস্টারের জয়ের নায়কে পরিণত হন স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

টাইব্রেকারে প্রথম শটটা নিতে আসেন অ্যান্থোনি মার্শাল। তিনি শটটি পাঠিয়ে দেন গোল পোস্টের বাইরে। এরপর রিয়ালের হয়ে পেনাল্টি নিতে আসেন মাতেও কোভাসিস। এগিয়ে যাওয়ার সুযোগ লজ ব্লাঙ্কোসদের সামনে। কিন্তু এই সুযোগটা মিস করলেন তিনি। তার শট ফিরিয়ে দিলেন ডি গিয়া। পরের শট নিতে আসেন ম্যানইউর স্কট ম্যাকটোমিনে। তার শটটিও ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক। রিয়ালের হয়ে দ্বিতীয় শট নিতে আসেন অস্কার। ডি গিয়া এই শটটিও ফিরিয়ে দেন। ২টি করে শটে কেউ গোল করতে পারেনি। ম্যানইউর হয়ে তৃতীয় শট নিতে আসেন হেনরিখ এমখিতারিয়ান। এইবার আর রক্ষা করতে পারেনি গোলরক্ষক। বল গিয়ে সোজা জড়িয়ে যায় রিয়ালের জালে।

রিয়ালের হয়ে তৃতীয় শট নেন লুইজ মিগুয়েল। তার শটটিও জড়িয়ে গেলো ম্যানইউর জালে। ১-১ সমতা। ম্যানইউর চতুর্থ শটটিও ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist