ক্রীড়া ডেস্ক

  ২৫ জুলাই, ২০১৭

বাংলাদেশ সফর বাতিলের পক্ষে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা

পারিশ্রমিক ইস্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে খেলোয়াড়দের যে দ্বন্দ্ব চলছে সেটা নিরসনের নামগন্ধ নেই। সংকট নিরসনে দু পক্ষ যে ছাড় দিয়েছে এবং দিচ্ছে সেসবও যথেষ্ট নয়। সিএর এই সংকট রীমিমতো উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জন্য। প্রশ্ন জাগছে মনে, শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া সফরে আসবে তো? অজি ক্রিকেটার স্মিথ-ওয়ার্নারও অবশ্য নিজেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। রীতিমতো ভোটাভুটি করে জানিয়ে দিয়েছেন, আগষ্টে বাংলাদেশ সফরটা বয়কট করতে চান তারা।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কাল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন-এসিএর প্রধান নির্বাহী অ্যালিস্টার নিকোলসনের সঙ্গে বৈঠকে বসেছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। সেখানে বাংলাদেশ সফর নিয়ে আলোচনা হয়েছে। বিশেষ চুক্তির অধীনে বাংলাদেশ সফরে আসার বিষয়টি নিয়েও আলোচনা করেন তারা। অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটাররা সাময়িক এমন চুক্তি করেই বিশ্বকাপ খেলেছেন। তবে আপৎকালীন সমাধান হিসেবে স্মিথদেরও একই প্রস্তাব দেওয়া হলে তারা তা মানবেন না। এর মধ্যে ক্রিকেট অস্ট্রেলিয়া দাবিদাওয়া মেনে না নিলে সব ধরনের ক্রিকেট সফর থেকে নিজেদের সরিয়ে রাখার পক্ষেই মত দেন ওয়ার্নার-স্মিথরা।

গত ৩০ জুনের পর থেকে অস্ট্রেলীয় ক্রিকেটাররা কার্যত বেকার জীবন যাপন করছেন। ৩০ জুন আগের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর নতুন চুক্তির শর্তগুলো প্রত্যাখ্যান করেছেন তারা। নিকোলসনের সঙ্গে বৈঠকে অবশ্য আগামী ১০ আগস্ট থেকে ডারউইনে কন্ডিশনিং ক্যাম্পে যোগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে দ্বন্দ্ব না মেটা পর্যন্ত বাংলাদেশ সফর স্থগিত রাখার পক্ষেই মত দিয়েছেন বেশির ভাগ ক্রিকেটার।

প্রসঙ্গত, আগামী ১৮ আগস্ট ঢাকার উদ্দেশে রওনা দেওয়ার কথা অস্ট্রেলিয়ার। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ২৭ আগষ্ট, ঢাকায়। শেষ ম্যাচটি মাঠে গড়াবে ৪ সেপ্টেম্বর। লড়াইয়ের মঞ্চ চট্টগ্রামে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist