ক্রীড়া ডেস্ক

  ২৪ জুলাই, ২০১৭

নেইমারের কাছে হারল জুভরা

বার্সেলোনা ২:১ জুভেন্টাস

নেইমার ন্যু ক্যাম্পে থাকবেন কি থাকবেন না, সেই মীমাংসা এখনো না হয়নি। কিন্তু মাঠের বাইরের চাপ জোড়া গোলে যেন উড়িয়ে দিলেন নেইমার নিজেই। মাঠে ঠিকই জ্বললেন এই বার্সার এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার।

বার্সা ছেড়ে পিএসজিতে যাওয়ার এই গুঞ্জনের মধ্যেই চমক দেখালেন নেইমার। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ব্রাজিলের এই ফরোয়ার্ডের দারুণ নৈপুণ্যে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসকে হারিয়েছে বার্সেলোনা।

নতুন মৌসুম শুরুর আগের প্রস্তুতিমূলক এই টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। সেরি আ চ্যাম্পিয়নদের কাছে হেরেই গতবারের চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়েছিল তারা। এবার সেই ম্যাচ হারের প্রতিশোধটাই যেন নিলেন নেইমাররা। প্রথমার্ধে নেইমারের জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে একটি গোল শোধ করেন জর্জো কিয়েল্লিনি। তবে এই গোলে কেবল ব্যবধানটাই কমেছে।

৮২ হাজারের বেশি দর্শকে ঠাসা যুক্তরাষ্ট্রের নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে এই জয়ের মধ্য দিয়েই শুরু হলো বার্সেলোনার নতুন কোচ আরনেস্তো ভালভেরদে অধ্যায়। নতুন কোচকে অর্ঘ্যটা ভালোভাবেই দিলেন বার্সা খেলোয়াড়রা। তবে সবচেয়ে এগিয়ে ছিলেন বিদায়ের পথে থাকা নেইমার। পুরো ম্যাচে দাপটের সাথে খেলেছেন এই স্ট্রাইকার। তবে বার্সেলোনা ভালো শুরু করার পর ফ্রি-কিক থেকে সুযোগ নষ্ট করেন লিওনেল মেসি ও নেইমার দুজনই। তবে দ্রুতই ম্যাচে ফিরে আসেন বার্সা স্ট্রাইকাররা। পঞ্চদশ মিনিটে মেসির পাস ধরে পাকো আলকাসেরের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে এড়িয়ে উঁচু শটে লক্ষ্যভেদ করেন নেইমার। এরপর আরো কয়েকটি সুযোগ তৈরি করেও গোলের সুযোগ তৈরি কাতালানরা। এর মাঝেই দলকে আরেকবার এগিয়ে দেন নেইমার। এই গোলটি এককথায় অসাধারণ। মেসির পাস ধরে ডি-বক্সে ঢুকে দুজনের মধ্যে দিয়ে খানিকটা ডানদিকে এগিয়ে যান। আটকাতে ছুটে আসা আরো তিন জনকে ফাঁকি দিয়ে আরেকটু এগিয়ে কোনাকুনি শটে জানলুইজি বুফনকে পরাস্ত করেন নেইমার।

দ্বিতীয়ার্ধের শেষে মেসি ও নেইমারকে আর মাঠে নামাননি কোচ। এ সময় অন্যদের পরখ করে দেখার সুযোগ নেন নতুন এই বার্সা কোচ। তবে মেসি-নেইমারকে উঠিয়ে নিলেও এ সময় নামেন এমএসএন আক্রমণত্রয়ীর অন্য সদস্য লুইস সুয়ারেস। এই সুযোগে প্রথমার্ধে নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত থাকা চ্যাম্পিয়ন্স লিগ রানার্সআপরা এই সুযোগে পাল্টা আক্রমণ শুরু করে। বদলি নামা পাওলো দিবালা-গনসালো হিগুয়েনরা বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ায়।

৬৩ মিনিটে ডানদিক থেকে দিবালার ক্রসে হেডে বল জালে জড়ান কিয়েল্লিনি। সমতাসূচক গোলের দেখা অবশ্য পায়নি তারা। শেষদিকে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করায় ব্যবধান বাড়াতে পারেনি স্পেনের দলটিও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist