ক্রীড়া ডেস্ক

  ২৩ জুলাই, ২০১৭

নেইমারের বিকল্প দিবালা?

নেইমারকে দলে ভেরাতে আদাজল খেয়ে নেমেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ন্যু ক্যাম্পেও এক ধরণের গুমটভাব চলে এসেছে। ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে যে হারাতে হবে সেটা এক রকম বুঝে গেছে বার্সেলোনা। তাই নেইমারের বিকল্পও ভেবে রেখেছে কাতালান ক্লাবটি। নেইমারের শূন্যস্থান পূরণে পাওলো দিবালাকে দলে ভেড়াতে চাইছে স্প্যানিশ জায়ান্টরা।

বার্সেলোনাভিত্তিক পত্রিকা মুন্ডো দিপোর্তিভো এক প্রতিবেদনে জানিয়েছে, সামনাসামনি নেইমারকে নিয়ে যতই আত্মবিশ্বাসী দেখাক, ভেতরে-ভেতরে পরিস্থিতি নিয়ে খুবই উদ্বিগ্ন বার্সা। দলের এ অবস্থা কাটাতে তাই বিকল্প নিয়ে ভাবতে শুরু করে দিয়েছে তারা। এর মাঝেই লিভারপুলের ফিলিপে কুতিনহোকে কেনার চেষ্টা করেছে বার্সেলোনা। কিন্তু সে প্রস্তাব ধোপে টেকেনি।

এখন তাই দিবালাকে নিয়েই পরিকল্পনা সাজাচ্ছে বার্সেলোনা। এ প্রস্তাব অবশ্য সাদরে গ্রহণ করে নিচ্ছে সমর্থক দল। এক হিসেবে নেইমারের পাল্টা তো দিবালাই। গতবার চ্যাম্পিয়নস লিগে নেইমারের কাছেই দ্বিতীয় লেগে হেরেছে পিএসজি। এবার তাই নেইমারকে দলে টানতে কোমর বেঁধে নেমেছে প্যারিসের দল। আর এই দিবালাই কোয়ার্টার ফাইনালে জোড়া গোল করেছিলেন বার্সেলোনার সঙ্গে। সেটাই ম্যাচের ফল নির্ধারণ করে দিয়েছিল। তাই দিবালাকে দলে টানাই তো সবচেয়ে ভালো সমাধান!

মুন্ডো দিপোর্তিভো আরও দাবি করেছে, বার্সা কর্তৃপক্ষ এখন ভেরাত্তিকে বাদ দিয়ে দিবালাতেই নজর দিয়েছে। একটি সূত্রের দাবি, ৯৫ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাব নাকি এর মাঝে প্রত্যাখ্যানও করা হয়েছে। তবে বার্সেলোনা দিবালাকে দলে টানার ব্যাপারে খুবই আশাবাদী। প্রথম কারণ মেসি, আর্জেন্টাইন অধিনায়কে গুণমুগ্ধ দিবালা স্বদেশির সঙ্গে এক দলে খেলতে চান। দ্বিতীয় কারণ, দিবালার চুক্তিতে একটি বিশেষ ক্লজ। নতুন চুক্তিতে দিবালার জন্য কোনো রিলিজ ক্লজ রাখেনি জুভেন্টাস। কিন্তু ইতালিয়ান বিভিন্ন সূত্রের দাবি, দিবালার অনুরোধে শুধু বার্সেলোনার জন্য একটি ক্লজ রাখা হয়েছিল। ১১০-১২০ মিলিয়ন ইউরোর সে ক্লজ দিয়ে তাই দিবালাকে নিয়ে যেতে পারবে বার্সা। অঙ্কটা এখন বড় মনে হলেও নেইমার যদি আসলেই বার্সেলোনা ছেড়ে যান, তাহলে এই অর্থ খরচ করাটা খুব একটা কঠিন হবে না বার্সেলোনার জন্য। নেইমারকে যে চড়া মূল্যে বিক্রীর সুযোগ আছে কাতালানদের সামনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist