বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন মিরাজ

প্রকাশ : ১৮ জুলাই ২০১৭, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে আগামী বৃহস্পতিবার ঢাকা ছাড়বেন মেহেদী হাসান মিরাজ। কাল ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার ছাড়পত্র পেয়েছেন জাতীয় দলের তরুণ এই অলরাউন্ডার। মিরাজের আবেদনের পরিপ্রেক্ষিতে অনাপত্তিপত্রে সই করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

৪ আগস্ট পর্দা উঠবে সিপিএলের নতুন আসরের। উদ্বোধনী দিনেই মুখোমুখি হবে সেন্ট লুসিয়া স্টার্স ও ত্রিনবাগো নাইট রাইডার্স। শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলবেন মিরাজ। অস্ট্রেলিয়ার চায়নাম্যান বোলার ব্র্যাড হগের পরিবর্তিত হিসেবে টাইগার অলরাউন্ডারকে দলে টেনেছে ফ্র্যাঞ্চাইজি দলটি।

সিপিএলে দল পাওয়ার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত মিরাজ। টুর্নামেন্ট দিয়ে নিজের উন্নতির প্রত্যাশা এই তরুণ তুর্কির। বলেছেন, ‘সুযোগটি পেয়ে আমি দারুণ খুশি। অনেক ভালো ভালো ক্রিকেটারের সঙ্গে খেলতে পারব এই টুর্নামেন্টে। আমার খেলায় উন্নতি হবে অনেক।’

অবশ্য টুর্নামেন্টের সব ম্যাচ খেলতে পারবেন না মিরাজ। সর্বোচ্চ পাঁচটি ম্যাচে মাঠে দেখা যেতে পারে তাকে। কারণ অস্ট্রেলিয়া সিরিজের জন্য দেশে ফিরতে হবে মিরাজকে। ১৫ আগস্ট পর্যন্ত তাকে খেলার ছাড়পত্র দিয়েছে বিসিবি। দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলার সুযোগটা এবারই প্রথম পেয়েছেন মিরাজ। তার জাতীয় দলের সতীর্থ সাকিব আল হাসানের জন্য এটা নিয়মিত। সিপিএলে তৃতীয়বারের মতো খেলতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার। টুর্নামেন্টে অংশ নিতে মিরাজের দুদিন পর ঢাকা ছাড়ার কথা সাকিবের। সিপিএলে জ্যামাইকা জ্যামাইকা তালাওয়াসের জার্সিতে দেখা যাবে বাঁহাতি এই তারকাকে। প্রসঙ্গত, এর আগে সিপিএলে খেলেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

"