ইউনাইটেডে থাকবেন ইব্রাহিমোভিচ?

প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ০০:০০

ক্রীড়া ডেস্ক

সুতোয় ঝুলে গিয়েছিল জøাতান ইব্রাহিমোভিচের ম্যানচেস্টার ইউনাইটেড ভাগ্য। অতর্কিত চোট ওল্ড ট্রাফোর্ড অধ্যায় প্রায় শেষই করে দিচ্ছিল সুইডিশ স্ট্রাইকারের। কিন্তু এখনো সবকিছু শেষ হয়ে যায়নি। ইব্রার সঙ্গে নতুন চুক্তির একটা আভাস দিয়ে রাখলেন ইউনাইটেড কোচ হোসে মরিনহো।

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে গত মৌসুমে ম্যানচেস্টারে এসেছিলেন ইব্রা। তার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ‘ডাবলস’ জিতে মৌসুম শেষ করেছিল রেড ডেভিলসরা। ইংলিশ লিগ জয়ের পাশাপাশি প্রথমবারের মতো ইউরোপা লিগে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে ম্যানচেস্টার জায়ান্টরা। ক্লাবের এই স্বপ্নযাত্রার পথে ছুটতে গিয়ে ইনজুরির শিকার হন ইব্রা।

আগস্টে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে প্রাপ্ত চোটটা ছিল গুরুতর। এতটাই যে, গত মৌসুমের শেষ দিকে মাঠের বাইরে ছিটকে যাওয়া সুইডিশ স্ট্রাইকার ফিরতে ফিরতে নতুন মৌসুমের মাঝামাঝি সময় চলে আসবে। তাই তার সঙ্গে নতুন চুক্তির জন্য তখন আগ্রহ দেখায়নি ম্যানচেস্টার ইউনাইটেড।

তবে ছাত্রের ওপর আস্থা হারাননি রেড ডেভিলসদের কোচ মরিনহো। সুইডিশ সেনসেশনের জন্য দরজা খুলে রেখেছেন পর্তুগিজ কোচ। বলেছেন, ‘অবশ্যই ওর (ইব্রা) থেকে যাওয়ার সুযোগ আছে। তবে ওর জন্য দরজা খোলা আছে। এ আমরা বিষয়টা খোলাসা করতে চাই। ক্লাব ছাড়তে হলে সিদ্ধান্তটা ওকেই নিতে হবে।’

গত মৌসুমে ইংলিশ লিগে ১৭টি গোল করেছেন ইব্রা। আলো ছড়িয়েছেন ইউরোপা লিগ ও ইংলিশ লিগ কাপে। এমন একজন ফুটবলারকে কে ছাড়তে চায়! ইব্রা যা দিয়েছেন তাতে তৃপ্ত মরিনহো। তাই প্রয়োজনে শিষ্যের জন্য এ বছরের শেষ অবধি অপেক্ষায় থাকবেন ‘স্পেশালওয়ান-অনলিওয়ান-হ্যাপিওয়ান’ খ্যাত এই কোচ। বলেছেন, ‘ও যদি থেকে যায় তাহলে আমরা খুশি হব। তবে সিদ্ধান্তের জন্য আমাদের অপেক্ষা করতে হবে। আপনি গত ডিসেম্ভর মাসের কথাই ধরুন। ওই সময়টার আগে ও ফিরতে পারবে না। যে খেলোয়াড় আমাদের এতকিছু দিয়েছে তার জন্য কেন আমরা অপেক্ষা করতে পারব না?

৩৫ বছর বয়সী তারকা অবশ্য বসে নেই। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নতুন ক্লাব খোঁজার কথা জানিয়েছেন ভক্তকুলকে। মার্কিন দুটি ক্লাবের সঙ্গে নাকি যোগাযোগও হয়েছে ইব্রার। কিন্তু হাল ছাড়ছেন না ইউনাইটেড কোচ মরিনহো। ছাত্রকে ধরে রাখার জন্য দিচ্ছেন দৌড়ঝাঁপ। মৌ বলেছেন, ‘আমরা উডওয়ার্ড (প্রধান নির্বাহী, ম্যানচেস্টার ইউনাইটেড) এবং জøাতানের (ইব্রাহিমোভিচ) এজেন্টের সঙ্গে কথা বলেছি। এখান থেকে আসা চূড়ান্ত সিদ্ধান্তটাই ওর জন্য ভালো হবে।’

"