ক্রীড়া ডেস্ক

  ২৩ জুন, ২০১৭

সিটিতে যাচ্ছেন আলভেজ?

বার্সেলোনা ছেড়ে জুভেন্টাসে আসা দ্যানি আলভেজের মৌসুমটা দারুণই কেটেছে। তুরিনের বুড়িদের জার্সিতে জিতেছেন ডাবলস। ব্রাজিলিয়ান ডিফেন্ডার প্রস্তুত হচ্ছেন নতুন মৌসুমের জন্য। কিন্তু তুরিনোর চত্বরে নয়, মৌসুমটা তার শুরু হতে পারে পুরনো কোচ পেপ গার্দিওলার অধীনে, ম্যানচেস্টার সিটিতে।

ইতোমধ্যেই জুভেন্টাসকে চলে যাওয়ার কথা জানিয়েছেন আলভেজ। পরশু ক্লাবের প্রধানকর্তাও বিষয়টি নিশ্চিত করেছেন। বাতাসে ভেসে বেড়াচ্ছে গুঞ্জন। গার্দিওলার সিটিতে যাওয়ার জন্যই নাকি ঠিকানা পরিবর্তনের ইচ্ছে তার। ব্রিটিশ কয়েকটি গণমাধ্যমেও খবর চাউর হয়েছে গুরু শিষ্যের পুনর্মিলনী হতে যাচ্ছে ইতিহাদ স্টেডিয়ামে। বার্সেলোনার হয়ে আটটি শিরোপা জেতা আলভেজ জুভদের উপহার দিয়েছেন দুটি শিরোপা। ইতালিয়ান সিরি’এ লিগ ও ইতালিয়ান কাপ। এ ছাড়া দলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলতে তার অবদান উল্লেখযোগ্য। অবশ্য কার্ডিফের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ গোলে হেরে যায় ইতালির চ্যাম্পিয়নরা। কার্ডিফের ওই হারের পর থেকেই জুভেন্টাসের সঙ্গে আলভেজের সম্পর্কের টানাপড়েন শুরু। সম্প্রতি তার কিছু আচরণও ক্লাব সমর্থকদের ক্ষোভের কারণ হয়ে দাঁড়িয়েছে।

গত সপ্তাহে ব্রাজিলের এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে আলভেজ বলে বসেন, নিজের উন্নতির স্বার্থে পাওলো দিবালার ভবিষ্যতে কোনো এক দিন জুভেন্টাস ছাড়া উচিত। গত সোমবার তো আরো ভয়ংকর কাজ করে বসেন আলভেজ। ২০১৫ সালের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে সাবেক ক্লাব বার্সেলোনার হয়ে খেলা নিজের জুতোর ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন। সেবার বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরে শিরোপা স্বপ্ন গুঁড়িয়েছিল জুভেন্টাসের।

এসব ঘটনার প্রেক্ষাপটে বুধবার ইতালির দৈনিক গাজেত্তা দেল্লো স্পোর্টকে আলভেজের পরিকল্পনার বিষয়টি পরিষ্কার করেন ক্লাবের প্রধান কর্তা গুইসেপ্পে মোরাত্তা, ‘দানি আলভেজ সিদ্ধান্ত নিয়েছেন, সে তার চারপাশটা বদলে ফেলতে চায়। তাই আমরাও পারস্পরিক সমঝোতায় আসব এবং তার শুভকামনা করব। এটা দানির সঙ্গে কোনো বিচ্ছেদ-ভাঙন নয় কিন্তু যেকোনো ফুটবলারের জন্যই অনুপ্রেরণা গুরুত্বপূর্ণ বিষয়।’

ইংলিশ গণমাধ্যমের খবর, আলভেজকে এনে সিটির রক্ষণ জমাট করতে চান গার্দিওলা। ব্রাজিলের এই ডিফেন্ডারও নাকি সিটির সঙ্গে দুই বছরের চুক্তি করার পথে অনেকখানি এগিয়েছেন।

২০০৮ সালে সেভিয়া থেকে আলভেজকে ন্যু ক্যাম্পে এনেছিলেন বার্সেলোনার তৎকালীন কোচ গার্দিওলা। এরপর দুজনে কাতালানদের হয়ে তিনটি লা লিগা, দুটি চ্যাম্পিয়নস লিগ ও দুটি কোপা ডেল রে শিরোপা জেতেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist